মহাবিপদে পড়লো পাকিস্তান! POK এর অপারেশনে ভারত মাঠে নামিয়ে দিল বিধ্বংসী পিনাকা রকেট লঞ্চার।

পাকিস্তান এখন নিজের পায়ে নিজেই কুড়ুল মারার মতো কাজ করছে। ভারত আর্থিক ও সামরিক দুই দিক থেকে পাকিস্তানের থেকে শক্তিশালী হয়ে রয়েছে। এটা জানার পরেও পাক সেনা ভারতে অশান্তি ফেলানোর চেষ্টা করেই যাচ্ছে। কয়েকদিন ধরে ভারত-পাক সীমায় উত্তেজনা বেশি ছিল। পাকিস্তানের সেনা সংঘর্ষ বিরাম উলঙ্ঘন করে ভারতের সেনার উপর গুলি চালিয়েছিল। যাতে ভারতের ২ সেনা বলিদান হয়েছিলেন। একই সাথে ভারতে আতঙ্কবাদী অনুপ্রবেশ করানোর চেষ্টা করে। এরপর ভারতের সেনা একশন মুডে চলে আসে। ভারতীয় সেনা POK তে অপারেশন শুরু করে দেয়।

প্রাপ্ত খবর অনুযায়ী এখনও অবধি পাকিস্তানের ৩৫ জন আতঙ্কবাদী ও ৭ জন পাক সেনা শেষ হয়েছে। যদিও কিছু সূত্রের দাবি পাকিস্তানে নিহতের সংখ্যা ১০০ পেরিয়ে গেছে। দাবি করা হচ্ছে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় সেনা ধনুষ আর্টিলারি গান ছাড়াও পিনাকা রকেট লঞ্চার নামিয়ে দিয়েছে। এটা এক ধরনের মাল্টিপেল রকেট লঞ্চার। ভগবান শিবের ধনুষের নাম ছিল পিনাকা, সেই অর্থে এই মিসাইলের নামও পিনাকা দেওয়া হয়েছে। এক একটা ট্রাকে ১২ টি করে রকেট থাকে যেগুলিকে এক দিশা বা বহু দিশা যেমন খুশি ইচ্ছা প্রেরণ করা যায়। ফলে একই টার্গেটে একসাথে ও ভিন্ন ভিন্ন টার্গেটেও আক্রমন করতে পারা যায় এই পিনাকা রকেট মিসাইলের সাহায্যে।

এই মিসাইল মাঠে নামিয়ে দেওয়া অর্থ পাকিস্তান সরাসরি বিপদের মুখে পড়েছে। এমনিতেই পাকিস্তানের মিডিয়া ভারতের স্ট্রাইক নিয়ে বিলবিল করতে শুরু করে দিয়েছে। পাক মিডিয়ায় অভিযোগ তুলেছে যে ভারত ক্লাষ্টার বোমা ব্যাবহার করেছে। এছাড়াও পাকিস্তান সরকার তাঁদের দেশে থাকা ভারতের হাইকমিশনারকে জরুরি তলব করেছে। ভারতীয় সেনার আক্রমনে পাকিস্তান অস্থির হয়ে পড়েছে। সম্ভবত সেই কারণেই হাইকমিশনারকে জরুরি তলব করেছে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.