কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বারাণসী আসন নিয়ে গত কয়েকদিন ধরে চলা সাসপেন্স আজ খতম করলেন। বারাণসী আসনে ওনার বোন তথা কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী বঢরা নির্বাচনে লড়বেন না। সেখানে গতবার নরেন্দ্র মোদীর কাছে বিপুল ভোটে হেরে যাওয়া কংগ্রেসের নেতা অজয় রাই আবারও নির্বাচনে দাঁড়াচ্ছেন।

বারাণসী আর গোরখপুর লোকসভা আসন থেকে কংগ্রেসের তাঁদের প্রার্থী ঘোষণা করলো আজ। গোরখপুর থেকে মধুসূদন তিওয়ারিকে টিকিট দেওয়া হয়েছে। তিনি অনেকবার গোরখপুরের বার অ্যাসোসিয়েশন এর চেয়ারম্যান ছিলেন।

মাস খানেক আগে আমরা আপনাদের সামনে তুলে ধরেছিলাম যে, বারাণসী আসন থেকে লড়াই করার জন্য কংগ্রেস প্রার্থী খুঁজে পাচ্ছেনা। মাত্র দুজন প্রার্থী ওই আসন থেকে লড়াই করার জন্য রাজি হয়েছিল। আর তাঁদের মধ্যে একজনকে আজ টিকিট দিলো কংগ্রেস।

এর আগে উত্তর প্রদেশের কয়েকটি জনসভা থেকে প্রিয়াঙ্কা বারাণসী থেকে লড়াই করার ফাঁকা আওয়াজ দিয়েছিলেন। আর আজ ওনার দল, ওনার ভাই সভাপতি হওয়ার পরেও তিনি বারাণসী থেকে লড়াই করার সাহস দেখাতে পারলেন না। শুধু প্রিয়াঙ্কাই না, গতবারে ওই আসন থেকে মোদীর বিরুদ্ধে প্রার্থী হওয়া আম আদমি পার্টির সংস্থাপক অরবিন্দ কেজরীবাল অনেক আগেই ময়দান ছেড়ে দিয়েছেন। এমনকি নিজেকে দলিতদের মসিহা বলা ভিম আর্মির চিফ চন্দ্র শেখর ওই আসন থেকে লড়াই করার সিদ্ধান্ত নিয়েও শেষে ময়দান ছেড়ে দেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.