মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশ, সেনা আর হিন্দু বিরোধী মন্তব্য করে সবসময় শিরোনামে থাকা দিগ্বিজয় সিং (digvijay singh) এর বিরুদ্ধে লড়াই করার জন্য বড় সিদ্ধান্ত নিলো বিজেপি। ভোপালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে বিজেপি হিন্দু আইকন সাধ্বী প্রজ্ঞাকে (sadhvi pragya thakur) টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সাধ্বী প্রজ্ঞাকে ওই আসনে লড়াই করার জন্য রাজ্য থেকে শুরু করে কেন্দ্রের অনেক নেতাই সহমতি প্রকাশ করেছে। যদিও এখনো পর্যন্ত অফিসিয়ালি বিজেপি সাধ্বী প্রজ্ঞার (sadhvi pragya) নাম ঘোষণা করেনি, তবুও রাজনৈতিক মহলে গুঞ্জন চলছে যে, ওই আসনে সাধ্বী প্রজ্ঞাকেই দাঁড় করানো হবে। বুধবার সকালে সাধ্বী প্রজ্ঞা (sadhvi pragya) ভোপালে বিজেপির অফিসেও যান বলে খবর।

মালেগাঁও এর বিস্ফোরণের (Malegaon Blast) পর সাধ্বী প্রজ্ঞা শিরোনামে এসেছিলেন। মালেগাঁও এর বিস্ফোরণের (Malegaon Blast) ঘটনার পর ওনাকে বহু বছর আইনি প্রক্রিয়ার সন্মুখিন হতে হয়েছিল। ২০১৭ সালে ওনার বিরুদ্ধে প্রমাণের অভাবে বোম্বে হাইকোর্ট সাধ্বী প্রজ্ঞাকে জমানত দিয়েছিল। টানা ৯ বছর মিথ্যে মামলায় জেলে থাকার পর উনি মুক্তি পেয়েছিলেন।

মধ্যপ্রদেশের ভিন্ডে জন্মানো সাধ্বী প্রজ্ঞার বাবা আয়ুর্বেদিক ডাক্তার ছিলেন, আর তিনি সঙ্ঘের সাথেও যুক্ত ছিলেন। আর সেই জন্যই সাধ্বী প্রজ্ঞা ঠাকুর ছোট বেলা থেকেই সঙ্ঘের প্রতি আকৃষ্ট হন। উনি সঙ্ঘের সাথে যুক্ত হওয়ার পর সন্ন্যাস নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.