সমাজ নির্বিকার , না নির্বিকার বললে ভুল বলা হবে, হিন্দু সমাজ নিজের অক্ষমতা ঢাকতে ,দায় এড়াতে মেয়েটা যে কতটা খারাপ সেটা প্রতিপন্ন করতেই ব্যাস্ত।

শিলিগুড়িতে অঙ্কিতা মাহালি ও সূচনা মন্ডলকে লাভ জেহাদের ছলে ফাঁসিয়ে ধর্ষণের পর খুন করে মাটি চাপা দেয় সেখ আখতার । আখতাররা পাড়ায় পাড়ায় ঘুরে বেড়াচ্ছে আর অঙ্কিতারাও ইসলামকে না জেনে খুন-ধর্ষন হবার জন্য ছটফট করছে। অঙ্কিতার অভবিভাবকরা সব জেনেও ঘটনা ঘটার আগে লোক জানাজানি চাপা দিতেই ব্যাস্ত , প্রতিকারের প্রচেষ্টা তো দূর অস্ত। সমাজ নির্বিকার , না নির্বিকার বললে ভুল বলা হবে, হিন্দু সমাজ নিজের অক্ষমতা ঢাকতে ,দায় এড়াতে মেয়েটা যে কতটা খারাপ সেটা প্রতিপন্ন করতেই ব্যাস্ত।
আর আখতারের সমাজ কাফের মেয়েদের লাভ জেহাদের ফাঁদে ফেলার জন্য পুরস্কার মুল্য ঘোষণা করে যুবকদের মধ্যে প্রতিযোগিতার বাতাবরন তৈরি করে ফেলেছে।

এরই মধ্যে ক্ষুদ্র ক্ষমতা নিয়ে আমাদের মতো কিছু লোকজন ও সংগঠন প্রবল জোয়ারে বালির বাঁধ মেরামতে নেমেছি। কিন্তু মনবল হারালে চলবে না,এই লড়াই বাঁচা মরার লড়াই। জিতলে তুমি বা তোমার সমাজ থাকছে। হারলে তোমার সমাজের কথা,সনাতন ধর্মের কথা , তোমার পূর্ব পুরুষদের কথা ইতিহাসে ঠাঁই পাবে।

বর্তমান শুধু বিজয়ীকেই মাথায় তুলে রাখে। লড়াইয়ে থাকা বা না থাকার সিদ্ধান্ত আপনার। আপনার সন্তানের ভবিষ্যৎ আপনার সিদ্ধান্তের উপর দাঁড়িয়ে আছে। অঙ্কিতা,সুচনারা ভবিষ্যতে আখতারদের দ্বারা ধর্ষিত হবে না হবেনা সেটা নির্ভর করছে আপনার সিদ্ধান্তের উপর। ভাবুন ,সময় খুব কম,চটপট সিদ্ধান্ত নিয়ে সমাজের কাছে , সমাজের জন্য নিজের কন্ট্রিবিউশন রাখুন। নাহলে সব সঞ্চিত অর্থ একদিন আখতাররা ভোগ করবে। না, কোন গল্প কথা নয়, ইতিহাস তাই বলে।

     ---+++++++  পার্থ প্রতিম ঘোষ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.