বড় খবরঃ জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলো ED, বাজেয়াপ্ত করা হল ৫০ কোটি টাকার সম্পত্তি

Enforcement Directorate (ED) বিতর্কিত ইসলামিক ধর্ম প্রচারক জাকির নায়েক (Zakir Naik) এবং আরও কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলো আর তাঁর সাথে ১৯৩.০৬ কোটি টাকার অপরাধিক সম্পত্তিকেও চিহ্নিত করলো ED। তাছাড়াও বিতর্কিত ইসলামিক ধর্ম প্রচারক জাকির নায়েকের মোট ৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো ED।

আপনাদের জানিয়ে রাখি ED জাকির নায়েক (Zakir Naik) এবং আরও কয়েকজনের বিরুদ্ধে ২২ ডিসেম্বর ২০১৬ সালে আর্থিক তছরুপের অভিযোগ দায়ের করেছিল।

এর আগে এই বছরের ২২ মার্চ ED জাকির নায়েককে ফান্ড ট্র্যান্সফারে সাহাজ্য করার মামলায় নজিমুদ্দিন নামে একজনে গ্রেফতার করেছিল। ১৯ জানুয়ারি ED নায়েকের বিরুদ্ধে আর্থিক তছরুপে তদন্ত করার জন্য তাঁর ১৬.৪০ কোটি টাকার সম্পত্তি সিজ করেছিল।

৫১ বছর বয়সী জাকির নায়েক তাঁর বিরুদ্ধে অভিযোগের তদন্তের আঁচ পেতেই ভারত ছেড়ে পালিয়ে গেছিলেন। বাংলাদেশের হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত জঙ্গিদের ওপর জাকিরের প্রভাব ছিল বলে আরও বিপাকে পড়ে এই ইসলামিক ধর্ম প্রচারক। বাংলাদেশের ঐ সন্ত্রাসী হামলায় প্রাণ হারায় ২২ জন৷ বাংলাদেশ সরকার জাকিরের পিস টিভি চ্যানেলের প্রচার বন্ধ করে দেয়।

এমনকি গত মাসে শ্রীলঙ্কায় পবিত্র ইস্টারের দিনে সিরিয়াল ব্লাস্টে জড়িত জঙ্গিদের সাথেও বিতর্কিত ইসলামিক ধর্ম প্রচারক জাকির নায়েকের যোগ সাজিশ পাওয়া গেছে। তাছাড়াও দুদিন আগে কেরালা থেকে এক আত্মঘাতী জঙ্গিকে গ্রেফতার করা হয়। ওই জঙ্গি শ্রীলঙ্কার মোট ভারতে বড়সড় জঙ্গি হানার ছক কষছিল বলে স্বীকার করে। সেও জাকির নায়েকের ভিডিও দেখে প্রভাবিত হয়ে এই রাস্তা বেছে নিয়েছিল বলে জানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.