ব্রেকিং খবরঃ ভোটের আগে কংগ্রেসের জোট সঙ্গীর বড়সড় দুর্নীতি ফাঁস! স্থগিত হতে পারে ভোট প্রক্রিয়া

লোকসভা নির্বাচন ২০১৯ ( Lok Sabha Election 2019 ) এর আগে বড়সড় দুর্নীতি ফাঁস কংগ্রেসের জোট সঙ্গীর। তামিলনাড়ুর ভেল্লোর ( Vellore ) লোকসভা কেন্দ্রে প্রচুর পরিমাণে ক্যাশ উদ্ধার করা হয়েছে। আর এই টাকা উদ্ধারের পর ওই নির্বাচন কেন্দ্রে ভোট বন্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, নির্বাচন কমিশন এই ঘটনা নিয়ে রাষ্ট্রপতিকে অভিযোগ জানাতে পারে।

যেহেতু লোকসভা নির্বাচনের বিজ্ঞপ্তি রাষ্ট্রপতির তরফ থেকে জারি করা হয়, আর সেইজন্য নির্বাচন স্থগিত করাও ওনার ক্ষমতার মধ্যেই পরে। কংগ্রেসের ডিএমকে ( DMK ) এর প্রার্থীর কার্যালয় থেকে প্রচুর পরিমাণে কালো টাকা উদ্ধার হওয়ার পর, নির্বাচন স্থগিত করার আশঙ্কা দেখা দিচ্ছে।

গত সপ্তাহে আয়কর বিভাগের আধিকারিক জানান, সিমেন্টের এক গোদাম থেকে ১১.৫৩ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ওই টাকার সাথে তামিলনাড়ুর ভেল্লোর জেলার এক ডিএমকে নেতার সাথে সম্পর্ক আছে।

আয়কর বিভাগ জানায়, ‘ কৌটা আর থলে থেকে বাজেয়াপ্ত করার এই টাকা, ভোটে বেআইনি ভাবে বিতরণ করার জন্য রাখা হয়েছিল।” তল্লাশির পর ডিএমকে থেকা এটিকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে আখ্যা দেওয়া হয়। এমনকি ডিএমকে ( DMK ) এর নেতা এই তল্লাশি অভিযানকে ‘ অগণতান্ত্রিক ” প্রক্রিয়া বলে কেন্দ্রকে দোষ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.