BJP Manifesto 2019ঃ কোনোকিছু জমা না রেখে সহজেই পেয়ে যাবেন ৫০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ

লোকসভা নির্বাচন ((LoK Sabha Election) এর জন্য সোমবার বিজেপি তাঁদের ঘোষণা পত্র জারি করে। বিজেপি এই ঘোষণা পত্রকে ‘সংকল্প পত্র”এর নাম দিয়েছে। বিজেপি তাঁদের সংকল্প পত্রে ব্যাবসায়িদের কোনরকম সিকিউরিটি ছাড়াই ৫০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়ার কথা ঘোষণা করেছে। আর তাঁর সাথে বিজেপি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ এর জন্য ১ লক্ষ কোটি টাকার ক্রেডিট গ্যারান্টির প্রতিশ্রুতি দিয়েছে। বিজেপির এই ঘোষণা পত্রে ভারতকে বিশ্বের তৃতীয় সবথেকে বড় অর্থব্যাবস্থার দেশ বানানোর লক্ষ্য রাখা হয়েছে।

বিজেপির সংকল্প পত্র অনুজায়ি, ভারতের অর্থব্যাবস্থাকে দ্রুত গ্রতিতে বিকশিত করার জন্য ২২ টি প্রধান চ্যাম্পিয়ন সেক্টরের নির্ধারন করা হবে। তাছাড়াও উত্তরপূর্বের রাজ্য গুলোতে MSME পুঞ্জিগত সাহাজ্য করার জন্য ‘উদ্যোক্তা উত্তরপূর্ব” এর প্রকল্প শুরু করা হবে।

আরেকদিকে ইনফ্রাস্ট্রাকচার সেক্টরে ১০০ লক্ষ কোটি টাকার বিনিয়োগ করা হবে। ২০২৫ সাল পর্যন্ত ভারত ৫ লক্ষ কোটি ডলার আর ২০৩২ সাল পর্যন্ত ভারত ১০ লক্ষ কোটি ডলার অর্থাব্যাবস্থার দেশ হয়ে যাবে।

বিজেপি কৃষকদের জন্য এক দারুন প্রকল্প আনার কথা ঘোষণা করেছে। ওই প্রকল্প অনুযায়ী দেশের কৃষকেরা ১ লক্ষ টাকা ঋণ নিলে পাঁচ বছর পর্যন্ত তাঁদের কোন সুদ দিতে হবেনা। তাছাড়াও ২০২২ সালের মধ্যে দেশের কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতিও দিয়েছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.