BJP Manifesto 2019ঃ ছোট কৃষক এবং দোকানদারদের পেনশন, মুসলিম মহিলাদের তিন তালাক থেকে সুরক্ষা

আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজনাথ সিং এবং অমিত শাহ বিজেপির সংকল্প পত্র জারি করলেন। বিজেপি নিজেদের ঘোষণা পত্রের নাম সংকল্প পত্র রেখেছে। ওই ঘোষণা পত্রের কভারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি আছে।

বিজেপির সংকল্প পত্রে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে যে, কিষাণ ক্রেডিট কার্ডে ১ লক্ষ টাকা পর্যন্ত নেওয়া ঋণে পাঁচ সাল পর্যন্ত কোন সুদ দিতে হবেনা। ২০২২ সালের মধ্যে কৃষকদের আমদানি দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। তাছাড়াও সংকল্পপত্রে বলা হয়েছে যে, বিজেপি রাম মন্দির নির্মানের জন্য যথাসাধ্য চেষ্টা চালাবে। তাছাড়াও ২৫ লক্ষ কোটি টাকা গ্রাম্য এলাকায় বরাদ্য করার কথা বলেছে বিজেপি।

ম্যানিফেস্টো কমিটির সভাপতি রাজনাথ সিং অনুষ্ঠানকে সম্বোধিত করার সময় বলেন, সংকল্প পত্রকে ১২ টি শ্রেণীতে ভাগ করা হয়েছে। প্রতিটি বিষয়ের জন্য একটি আলাদা আলাদা সাব কমিটি গঠন করা হয়েছে। সমস্ত এলাকা, এবং সমস্ত বর্গের মানুষদের সাথে কথা বলার পরেই ভিশন ডকুমেন্টস আপনাদের সামনে রাখা হয়েছে।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা পত্র জারি করার অনুষ্ঠানকে সম্বোধিত করার সময় বলেন, ‘ আমি এটুকু বলতে চাই যে, ২০১৪ থেকে ২০১৯ সালের যাত্রা ভারতের উন্নয়ন সফরের সোনালী পাঁচ বছর। ২০১৪-১৯ এর যাত্রা এমন যে, যখনই ভারতের ভারতের উন্নয়ন ও বিশ্বাসযোগ্যতার কথা উঠবে, তখনই এই পাঁচ বছর ইতিহাসের পাতায় সোনালী অক্ষরে লেখা থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.