পাক অধিকৃত কাশ্মীরে এয়ার স্ট্রাইকে নির্দিষ্ট লক্ষ্যে বোমা মারায় ৮০ শতাংশ লক্ষ্যে বায়ু সেনা সফল বলে সূত্র মারফত খবর পাওয়া গেছে। এই সংক্রান্ত যাবতীয় প্রমাণ নথি কেন্দ্র সরকারের হাতে তুলে দিয়েছে বাই বায়ুসেনা।

১৪ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার পর ২৬শে ফেব্রুয়ারি বালাকোট, চাকোটি, মুজাফফরাবাদে এয়ার স্ট্রাইক করে বায়ু সেনা। এই হামলায় ধ্বংস হয়ে দেশের জঙ্গি ঘাঁটি। বায়ু সেনা আগেই দাবি করেছে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে তারা সম্পূর্ণ সফল হয়েছেন। কিন্তু আন্তর্জাতিক বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রতিবেদন ঘিরেশুরু হয়েছিল বিতর্ক।

সূত্রের খবর বালাকোটে মিরাজ ২০০০ যুদ্ধবিমান থেকে ইজরাইলি স্পাইস ২০০প্রিসিশন বোমা ফেলা হয়েছিল। ভিতরে ঢুকে আঘাত হেনেছিল ওই বোমা। হামলা সংক্রান্ত সমস্ত তথ্য প্রমাণ ভারতীয় বায়ুসেনা সরকারের কাছে তুলে দিল।

রিপোর্টে বলা হয়েছে ৮০ শতাংশ লক্ষ্যভেদে সফল হয়েছে বায়ু সেনা। উপগ্রহ চিত্র সরকারের হাতে তুলে দিয়েছে বায়ু সেনা। সঙ্গে দেওয়া হয়েছে ১২ পাতার রিপোর্ট।

পাকিস্তানের খাইবার পাখতুন খোয়া প্রদেশে ২৬ ফেব্রুয়ারি বালাকোটে জৈশ পরিচালিত মাদ্রাসায় হামলা করে বায়ু সেনা। এই মাদ্রাসাতেই জঙ্গিদের প্রশিক্ষণ দিতি জৈশের জঙ্গি প্রশিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.