দেশের রাজধানী দিল্লীর নয়া দিল্লী লোকসভা আসনের অন্তর্গত মোতিনগর বিধানসভা এলাকায় আম আদমি পার্টির (AAP) প্রার্থী ব্রিজেশ গোয়েলের সমর্থনে রোড শোয়ে বেরানো দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে (Arvind Kejriwal) সুরেশ নামের এক ব্যাক্তি চড় মারেন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে চড় মারার পর ওই ব্যাক্তিকে গ্রেফতার করে দিল্লী পুলিশ। পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর ধৃত সুরেশের বয়ান সামনে এসেছে, উনি জানিয়েছেন কেন উনি মুখ্যমন্ত্রীকে চড় মারতে গেলেন।

অভিযুক্ত সুরেশ পুলিশকে জানিয়েছে যে, ‘সে অরবিন্দ কেজরীবালকে (Arvind Kejriwal) না আম আদমি পার্টির (AAP) বিধায়ক শিবচরণ গোয়েলকে থাপ্পড় মারতে গেছিল। কিন্তু ভুল করে অরবিন্দ কেজরীবালের গালে ওই চড় পড়ে যায়।” পাওয়া তথ্য অনুযায়ী, মোতি নগর থানায় অভিযুক্ত সুরেশকে বেশ কঠোর ভাবেই জেরা করা হয়। ডিসিপি মনিকা ভারদ্বাজ জানিয়েছেন যে, অভিযুক্ত সুরেশ দিল্লীর কৈলাশ পার্কে স্পেয়ার পার্টসের কাজ করেন।

এই ঘটনার পর আম আদমি পার্টির বিধায়ক (AAP) অলকা লাম্বা বলেন, ‘এটা অত্যন্ত লজ্জাজনক এবং দুর্ভাগ্যপূর্ণ ঘটনা। আমি এই ঘটনার চরম নিন্দা করছি। গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত জনতার প্রতিনিধির উপর এই হামলা করা মানেই, গণতন্ত্রের উপরে হামলা করা। এই ভাবে সুরক্ষার সাথে কেন সমঝোতা করা হচ্ছে? নিজের কথা সবার সামনে আনার জন্য অনেক পদ্ধতি আছে। কোনপ্রকারেই হিংসা করা আর হিংসাকে সমর্থন করা যায়না।”

আপনাদের জানিয়ে রাখি, নয়া দিল্লী লোকসভা আসনের অন্তর্গত মোতিনগর বিধানসভা আসন। ওই আসনে আপাতত আম আদমি পার্টির নেতা শিবচরণ গোয়েল বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.