হিন্দু ধর্মের অপমান করে, চরম সঙ্কটে সীতারাম ইয়েচুরি! এবার ওনার বিরুদ্ধে মাঠে নামলেন বাবা রামদেব

শনিবার যোগ গুরু বাবা রামদেব ( baba ramdev) মার্ক্সবাদী কমিউনিস্ট পার্টির মহাসচিব সীতারাম ইয়েচুরির (Sutaran Yechuri ) হিন্দু ধর্ম এবং হিন্দুদের পবিত্র ধর্ম গ্রন্থকে অপমান করার জন্য, এবং সেগুলোকে হিংসাত্বক বলার জন্য সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে হিন্দু ধর্মকে অপমান করা এবং হিন্দুদের মনোভাবে আঘাত হানার গুরুতর অভিযোগ আনেন। এবং উনি সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে হরিদ্বারে থানায় অভিযোগ দায়ের করেন। হরিদ্বারের এসএসপি জন্মজেয় খান্ডুরি বলেন, ‘বাবা রামদেব দায়ের করা নিজের অভিযোগে জানিয়েছেন যে, সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি হিন্দু ধর্ম এবং ধর্ম গ্রন্থ গুলোকে হিংসাত্মক বলে গোটা দুনিয়ার হিন্দুদের অপমান করেছে।”

বাবা রামদেব অভিযোগ করেছেন যে, ইয়েচুরি হিন্দু ধর্মকে বদনাম করার চেষ্টা করেছে, আর এই কারণে ওনার সমালোচনা হওয়া উচিৎ। এসএসপি খেন্ডুরি বলেন, এই ঘটনায় অভিযোগ দায়ের হওয়ার পর প্রাথমিক ভাবে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

মধ্যপ্রদেশের ভোপালে কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিং এর সমর্থনে প্রচারে গিয়ে সিপিএম মহাসচিব সীতারাম ইয়েচুরি ( Sitaram Yechury ) বলেছিলেন, রামায়ণ আর মহাভারতের মত ধর্মগ্রন্থ থেকেই প্রমাণ পাওয়া যায় যে, হিন্দুরাও হিংসক হতে পারে।

বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ভোপালে এক সভায় তিনি বলেন, ‘রামায়ণ আর মহাভারত এর মত ধর্মগ্রন্থে হিংসার ঘটনার কোটি কোটি উদাহরণ আছে।” উনি বলেন, ‘ আরএসএস প্রচারকেরা একদিকে এই গ্রন্থ গুলোর উদাহরণ দেয়, আরেকদিকে তাঁরাই বলে, হিন্দুরা হিংস্র হতে পারেনা। এই কথার মধ্যে কি লজিক আছে যে, এক বিশেষ ধর্মের মানুষেরাই শুধু হিংসা ছড়ায়, আর হিন্দুরা শান্তি!”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.