সুরক্ষা ছাড়াই উদ্দাম যৌনতা! শিলচর সেন্ট্রাল জেলের পাঁচজন বন্দি HIV Positive

অসমের শিলচর জেলের ৫জন বন্দি এইচআইভি পজিটিভ। সম্প্রতি শারীরিক পরীক্ষার পর তাদের শরীরে এডসের জীবাণুর সন্ধান মিলেছে। আর তা থেকে উদ্বেগও ছড়িয়েছে জেল চত্বরে। সংশোধনাগারে সুপার সত্যেন্দ্র বৈশ্য জানিয়েছেন, দুজন সাজাপ্রাপ্ত ও তিনজন বিচারাধীন বন্দিকে পরীক্ষা করা হয়েছিল। পাঁচজনই পজিটিভ রয়েছেন। বাকি আবাসিকদের বাধ্যতামূলক পরীক্ষা করা হচ্ছে। এদিকে সূত্রের খবর চলতি মাসের প্রথম দিকে  নগাঁও জেলায় ৮৮জন বিচারাধীন বন্দি পজিটিভ বলে জানা গিয়েছিল। এরপরই অসমের অন্যান্য জেলেও HIV টেস্টের ব্যাপারে নির্দেশ দিয়েছিল প্রশাসন।

এদিকে জেল সুপারিন্টেডেন্ট সত্য়েন্দ্র বৈশ্য জানিয়েছেন, দুজন সাজাপ্রাপ্ত আসামীর মধ্যে একজন মণিপুরের বাসিন্দা। অপরজন ট্রাক ড্রাইভার ছিলেন। জেল সুপারের দাবি, উপযুক্ত সুরক্ষার ব্যবস্থা না রেখেই ট্রাক চালকরা মাঝেমধ্যেই যৌন জীবন যাপন করেন। জেলে আসার পরই ওই ট্রাক চালককে পরীক্ষা করা হয়েছিল। তারপরই দেখা যায় তিনি এইচআইভি পজিটিভ। মণিপুরের ওই বাসিন্দা জানিয়েছিলেন তিনি অসুরক্ষিত যৌন জীবন যাপন করেছেন। এরপর তারও পরীক্ষা করা হয়। দেখা যায় তিনিও পজিটিভ। সুতরাং এটা বোঝা যাচ্ছে অসুরক্ষিত যৌন জীবন থেকেই তারা সংক্রামিত হয়েছিলেন। ট্রেন্ডিং স্টোরিজ

এদিকে জেল সূত্রে খবর, অপর তিনজন বিচারাধীন বন্দি মাদক সেবন করতেন। একজনের সিরিঞ্জ অপরজন ব্যবহার করতেন। সেটাও কারণ হতে পারে। তাদের মধ্যে দুজনকে শিলচর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এদিক কাছারের স্বাস্থ্য দফতরের জয়েন্ট ডিরেক্টর আশুতোষ বর্মন বলেন, পাঁচজনেরই এআরটি ট্রিটমেন্ট শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.