বাংলার সিআইডি আটক দিল্লি পুলিশের হাতে, তদন্তে বাধা দেওয়ার অভিযোগ

পশ্চিমবঙ্গের সিআইডির চার কর্তা তদন্ত করতে গিয়ে দিল্লিতে আটক হলেন দিল্লি পুলিশের হাতে। এদের মধ্যে রয়েছেন দু’জন এসআই, একজন এএসআই ও একজন ইন্সপেক্টর। সিআইডির এই চার কর্তাকে আটক করা হয়েছে সাউথ ক্যাম্পাস থানায়। প্রসঙ্গত, সিআইডি তদন্ত চালাচ্ছে ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কের কাছ থেকে ৪৯ লক্ষ টাকা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে। সিআইডি এই ঘটনার তদন্তে খোঁজ পায় দিল্লির সাউথ ক্যাম্পাস থানা এলাকায় সিদ্ধার্থ মজুমদার নামে এক ব্যবসায়ীর।

এরপর চার জনের তদন্তকারী একটি দল বুধবার সকালে পৌঁছে যায় দিল্লির সাউথ ক্যাম্পাস থানা এলাকায়। জানা গিয়েছে, সিদ্ধার্থ মজুমদারের বাড়িতে তল্লাশির জন্য সার্চ ওয়ারেন্ট ছিল সিআইডির কাছে। পাশাপাশি, সাউথ ক্যাম্পাস থানাকে সমস্ত প্রটোকল মেনে জানিয়ে দেওয়া হয়েছিল গোটা বিষয়টি। কিন্তু এরপরও বুধবার, সিআইডির দল সিদ্ধার্থের বাড়িতে তল্লাশি অভিযানে গেলে বাধা দেয় সাউথ ক্যাম্পাস থানার পুলিশ। এরপর ওই চার আধিকারিককে পুলিশ নিয়ে আসে সাউথ ক্যাম্পাস থানায়।

সিআইডি পক্ষ থেকে অভিযোগ উঠেছে, দিল্লি পুলিশ তদন্ত প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। উল্লেখ্য, হাওড়ার পাঁচলা এলাকায় বিধায়কদের গাড়ি থেকে যে টাকা উদ্ধার হয়েছে সেই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে সিদ্ধার্থ। সিআইডি তদন্তের স্বার্থে সবরকম অনুমতি ও ব্যবস্থা নিয়ে দিল্লি রওনা দিয়েছিল। এদিকে, সিআইডি এবং দিল্লি পুলিশের মধ্যে যাবতীয় ঝঞ্ঝাট মেটাতে বুধবার দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গ পুলিশের তিন শীর্ষকর্তা। যার মধ্যে থাকবেন এডিজি পদমর্যাদার এক আধিকারিক এবং দু’ জন আইজি পদমর্যাদার আধিকারিক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.