শ্রীলঙ্কার চরম আর্থিক সংকটের মাঝে ইস্তফা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের

শ্রীলঙ্কায় বর্তমানে চলছে চরম অর্থনৈতিক সংকট। আর এইসবের মাঝেই ইস্তফাপত্র দিলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। তিনি চলতি সপ্তাহে সোমবারেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবোয়া রাজাপক্ষের কাছে ইস্তফাপত্র জমা দিলেন।

দেশজুড়ে কারফিউ কার্যকরী। তারপরে আবার প্রধানমন্ত্রীর পদত্যাগ পত্র জমা দেওয়ার ঘটনা, একইসঙ্গে আবার দেশের বর্তমান শাসকদল ‘শ্রীলঙ্কা পদুজানা পেরামুনা’ র সমর্থক ও সরকার বিরোধীদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ শুরু হওয়ায় দেশের পরিস্থিতি আরও ভয়াবহ চেহারা নিতে শুরু করেছে। এই পরিস্থিতিতে রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এবার যৌথ ক্যাবিনেট তৈরি করার জন্য সমস্ত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাতে পারেন।

এদিকে, রাজাপক্ষ পরিবারের দিকে দুর্নীতি ও অযোগ্যতার অভিযোগ তুলে বহুদিন ধরেই শ্রীলঙ্কার বাসিন্দারা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে ও প্রেসিডেন্ট গোতাবোয়া রাজাপক্ষের পদত্যাগের দাবি করছিলেন। কিছুদিন আগে যদিও, গোতাবোয়া রাকাপক্ষের মন্ত্রীসভা পরিবারের সমস্ত সদস্যদের সরিয়ে দিয়েছিলেন। এদিকে, মাহিন্দা রাজাপক্ষের পদত্যাগ নয়া প্রশ্ন শ্রীলঙ্কাবাসীদের সামনে নয়া প্রশ্ন দাঁড় করালো। এই অবস্থায় কে দেশের প্রধানমন্ত্রী হবেন এবং তারপরে দেশের হার ফিরবে কিনা, তা জানতেই অপেক্ষায় শ্রীলঙ্কার সমস্ত বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.