গম্ভীর কোচ হলে ওপেনার কোহলির জায়গা যাবে, বুঝিয়ে দিলেন গৌতি নিজেই

গৌতম গম্ভীরই যে ভারতের কোচ হচ্ছেন, তা মোটামুটি নিশ্চিত। গম্ভীরই যদি শেষ পর্যন্ত কোচ হন, তা হলে একটা কথা বলেই দেওয়া যায় যে, টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির আর ওপেন করা হবে না। কারণ, গম্ভীর জানিয়ে দিলেন, তাঁর পছন্দ যশস্বী জয়সওয়াল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত সুযোগ পাননি যশস্বী। কোহলি এবং রোহিত শর্মা ওপেন করায় জায়গা হয়নি তরুণ এই ওপেনারের। অফ ফর্মে থাকা কোহলির জায়গায় অনেকেই যশস্বীকে খেলানোর দাবি তুলেছেন। গম্ভীরের মতে, এই প্রজন্মের সেরা ক্রিকেটার যশস্বীই।

সম্প্রতি এক টক শোয়ে গম্ভীরের কাছে জানতে চাওয়া হয়েছিল এখনকার প্রজন্মের সেরা ক্রিকেটারের ব্যাপারে। গম্ভীর বলেন, “আমার কাছে যশস্বীই সেরা। ও ওপেন করে এবং বাঁ হাতি। আগ্রাসী খেলতে পারে। ওর ভবিষ্যৎও খুব ভাল। আশা করি ও যে রকম পরিশ্রম করে সে রকমই করতে পারে। দীর্ঘ কেরিয়ার তৈরি করতে গেলে কঠোর পরিশ্রম করা দরকার।”

https://www.instagram.com/reel/C8e2Psqtlr9/embed/captioned/?cr=1&v=14&wp=549&rd=http%3A%2F%2Fmgmt-abp.ttef.in&rp=%2Fwp-admin%2Fadmin.php%3Fpage%3Dworkspace_create#%7B%22ci%22%3A0%2C%22os%22%3A131099.60000002384%7D

যশস্বীর হয়ে মুখ খুলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়াও। তিনিও টি-টোয়েন্টি বিশ্বকাপে যশস্বীকে খেলানোর দাবি তুলেছেন। বলেছেন, “অবশ্যই ভারতের উচিত যশস্বীকে খেলানো। বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন থাকবে তা হলে। যদি অলরাউন্ডার হয়েও শিবম দুবে বল না করে তা হলে ওকে খেলানোর দরকার কী? ম্যাচও শেষ করে আসতে পারছে না। ওকে বাদ দিয়ে যশস্বীকে খেলানো দরকার।”

কানেরিয়া আরও বলেন, “যশস্বীর উচিত ওপেন করা। কোহলির ব্যাট করা উচিত তিনে। যশস্বী ইদানীং খুবই ভাল খেলেছে। ভারতীয় দলের তারকা ও। ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে। ধারাবাহিক ভাবে ভাল খেলার দক্ষতা রয়েছে ওর।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.