এসএসসি, গ্রুপ ডি-সহ ১০টি মামলা থেকে সরে দাঁড়াল ডিভিশন বেঞ্চ, পিছনে কোন কারণ?

কলকাতা হাই কোর্টের হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এসএসসি সহ একাধিক মামলা থেকে সরে গেল। সোমবার এই পুরো বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে বলে খবর। জানা গিয়েছে, বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ ব্যক্তিগত কারণ দেখিয়ে গ্রুপ সি, গ্রুপ ডি ও নবম দশম শ্রেণির শিক্ষক নিয়োগ সহ মোট দশটি মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রসঙ্গত, সোমবার এসএসসির দশটি মামলার শুনানির কথা ছিল হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত ডিভিশন বেঞ্চে। কিন্তু শুনানি প্রক্রিয়া শুরু হতেই বিচারপতি হরিশ ট্যান্ডন জানিয়ে দেন, তিনি আর এই মামলায় থাকছেন না। উল্লেখ্য, রাজ্য স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির নিয়োগ সংক্রান্ত বিষয়ের উপর একটি উপদেষ্টা কমিটি গঠন করেছিল। সেই কমিটির আহ্বায়ক ছিল শান্তিপ্রসাদ সিনহা। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ শান্তিপ্রসাদ সিনহা ও বাকি চার সদস্যকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়। এরপর শুরু হয় সিবিআই-এর জিজ্ঞাসাবাদ।


কিন্তু শান্তিপ্রসাদ সিনহা ছাড়া অন্যান্যরা সিবিআই-এর মুখোমুখি না হয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানায়। এরপর তারা মামলা করে ডিভিশন বেঞ্চে। সোমবার হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানির কথা ছিল। কিন্তু বর্তমানে সেটি হচ্ছে না। মনে করা হচ্ছে, মামলার শুনানির হতে পারে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.