Partha Arpita Case:পার্থ-অর্পিতার আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৫:৪০

পার্থ-অর্পিতার জেল হেফাজতের মেয়াদ বাড়ল

আগামী ৩১ জুলাই পর্যন্ত পার্থ ও অর্পিতাকে জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। 

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৫:২০

জিজ্ঞাসাবাদের পর বয়ানের কাগজ ছিঁড়ে ফেলেন পার্থ: ইডি

বুধবার পার্থকে জিজ্ঞাসাবাদ করার পর, তাঁর ফোন থেকে জীবন বিমা সংক্রান্ত তথ্য পাওয়ার কথা প্রাক্তন মন্ত্রীকে জানান ইডি-র আধিকারিকরা। পার্থকে জিজ্ঞাসাবাদ করার পর, তাঁর বয়ানের কাগজ সই করাতে গেলা পার্থ নাকি তা ছিঁড়ে ফেলে দেন। বৃহস্পতিবার আদালতে এমনই দাবি করেছেন ইডির আইনজীবী। 

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৫:১১

অর্পিতার জীবন বিমার টাকা দিতেন পার্থই, পার্থর ফোনেই আসত মেসেজ: ইডি

আদালতে ইডি-র দাবি, অর্পিতার জীবন বিমার টাকা আসত পার্থর কাছ থেকেই। এই জীবন বিমাগুলির নমিনি হিসাবে পার্থর কাছেই এই সংক্রান্ত যাবতীয় তথ্য থাকত। ইডি-র তরফে দাবি করা হয়েছে, পার্থর ফোন পরীক্ষা করে দেখা গিয়েছে, বিমা সংক্রান্ত যাবতীয় মেসেজ পার্থর ফোনেই আসত। এখান থেকেই প্রমাণিত যে, পার্থই বিমার সমস্ত টাকা দিতেন। আদালতে দাবি ইডি-র আইনজীবীর।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৫:০১

পার্থর স্ত্রীয়ের নামে চলা ট্রাস্টের মাধ্যমে টাকা তছরুপ করা হত: ইডি

ইডি-র আইনজীবীর দাবি, পার্থ তদন্তে সহযোগিতা করেননি। পার্থ-‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাট থেকে বিপুল অর্থের উৎস সম্পর্কেও মুখ খোলেননি প্রাক্তন মন্ত্রী। ইডি প্রথমে ৫০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা জানালেও পরে আরও ১০টি অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে বলে বৃহস্পতিবার দাবি করেছে ইডি। পার্থর স্ত্রী বাবলি চ্যাটার্জির নামে একটি ট্রাস্টের সন্ধান পেয়েছে পুলিশ। এই ট্রাস্টের নামে একটি ‘ইন্টারন্যাশনাল স্কুল আছে বলে আদালতকে জানিয়েছেন ইডি-র আইনজীবী। এই ট্রাস্টের মাধ্যমে টাকা তছরুপ করা হত বলেও দাবি করেছে ইডি।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:৩৫

আদালতে পেশ করা আগের দিন জেরা ইডি-র: পার্থর আইনজীবী

পার্থকে জেল হেফাজতে জেরা করার অনুমতি পেয়েছিল ইডি। কিন্তু আদালতে পেশ করার আগের দিন প্রাক্তন মন্ত্রীকে জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আদালতে ইডির বিরুদ্ধে সময় নষ্টের অভিযোগ পার্থর আইনজীবীর।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:২৫

ভুবনেশ্বর এমস ‘গুরুতর’ কিছু পায়নি, ইএসআই-তে হয়েছে স্বাস্থ্যপরীক্ষা: ইডি

জেল হেফাজতে মন্ত্রীর স্বাস্থ্য ভেঙে পড়ার যুক্তি মানতে চাননি ইডি-র আইনজীবী। তিনি আদালতে জানান, প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা জানার জন্য ভুবনেশ্বরের এমসে পাঠানো হয়েছিল। তা ছাড়া দু’দিন অন্তর জোকা ইএসআই-তে তাঁর স্বাস্থ্যপরীক্ষা হয়েছে জানিয়ে পার্থর জামিনের আবেদনের বিরোধিতা করেন ইডির আইনজীবী।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:১০

কিছু দিন আগেও অসুস্থ হয়ে পড়ায় ডাক্তার দেখাতে হয়, আদালতে জানালেন পার্থর কৌঁসুলি

১২ তারিখ প্রাক্তন মন্ত্রী অসুস্থ হয়ে পড়েন। তাঁকে চিকিৎসকদের শরণাপন্ন হতে হয়। সব দিক বিবেচনা করে পার্থর হয়ে আরও এক বার জামিনের আবেদন জানালেন তাঁর আইনজীবী।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৩:৫৩

হিমোগ্লোবিন কম, তাঁর শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়েছে, আদালতে জানালেন পার্থর আইনজীবী

তৃণমূলের প্রাক্তন মহাসচিবের হিমোগ্লোবিন কম, তাঁর শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণও বেড়েছে। একা চলাফেলার ক্ষেত্রেও তাঁর অসুবিধা রয়েছে বলে জানিয়েছেন পার্থর আইনজীবী।

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৩:৪৯

দ্রুত চিকিৎসা না হলে তাঁর ‘বিপদ’ হতে পারে বলে, আদালতে বললেন পার্থর আইনজীবী

আদালতে তোলা হল পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। আদালতে পার্থর আইনজীবী জানান, প্রাক্তন মন্ত্রীর চিকিৎসার প্রয়োজন। দ্রুত চিকিৎসা না হলে তাঁর ‘বিপদ’ হতে পারে বলে জানিয়েছেন তাঁর আইনজীবী। 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.