প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লির রাজপথে ফেসিয়াল রেকগনিশন সিস্টেম

1/5নয়াদিল্লির ডিসিপি দীপক যাদব জানান, সন্ত্রাসের হুমকি তো আছেই। এর পাশাপাশি পুরোটা কোভিড বিধি মেনে করাও একটা বড় চ্যালেঞ্জ।  (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

'COVID বিধিনিষেধের কারণে মাত্র ৪,০০০টি টিকিট পাওয়া যাবে। মোট ২৪,০০০ জনকে ইভেন্টে যোগদানের অনুমতি দেওয়া হবে,' জানালেন এক আধিকারিক। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5‘COVID বিধিনিষেধের কারণে মাত্র ৪,০০০টি টিকিট পাওয়া যাবে। মোট ২৪,০০০ জনকে ইভেন্টে যোগদানের অনুমতি দেওয়া হবে,’ জানালেন এক আধিকারিক। ফাইল ছবি : পিটিআই (PTI)
ডিসিপি দীপক যাদব পুলিশ কর্মীদের প্রয়োজনীয় সতর্কতা সম্পর্কে অবহিত করেছেন। তাঁর নেতৃত্বে নয়াদিল্লিতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
3/5ডিসিপি দীপক যাদব পুলিশ কর্মীদের প্রয়োজনীয় সতর্কতা সম্পর্কে অবহিত করেছেন। তাঁর নেতৃত্বে নয়াদিল্লিতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
'আমরা নয়া দিল্লি এলাকায় এবং আশেপাশের হোটেলগুলিতে ভাড়াটে এবং অতিথিদের যাচাইকরণের প্রক্রিয়া জোরদার করেছি। যে কোনও অপ্রীতিকর পরিস্থিতিতে রেসপন্স করতে একটি কুইক রিঅ্যাকশন টিম (কিউআরটি) মোতায়েন করা হবে। আমরা একটি ড্রোন-বিরোধী টিমও মোতায়েন করছি,' জানান তিনি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই) (PTI)
4/5‘আমরা নয়া দিল্লি এলাকায় এবং আশেপাশের হোটেলগুলিতে ভাড়াটে এবং অতিথিদের যাচাইকরণের প্রক্রিয়া জোরদার করেছি। যে কোনও অপ্রীতিকর পরিস্থিতিতে রেসপন্স করতে একটি কুইক রিঅ্যাকশন টিম (কিউআরটি) মোতায়েন করা হবে। আমরা একটি ড্রোন-বিরোধী টিমও মোতায়েন করছি,’ জানান তিনি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই) (PTI)
তিনি যোগ করেন, FRS সুবিধাসহ প্রায় ৩০০ ক্যামেরা রাজপথ এবং তার আশেপাশে স্থাপন করা হয়েছে। সিস্টেমে ৫০ হাজার সন্দেহভাজন অপরাধীর একটি ডাটাবেস রয়েছে। তাদের মধ্যে কেউ সেই স্থানে এলেই পুলিশের কনট্রোল রুমে যাবে অ্যালার্ট।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
5/5তিনি যোগ করেন, FRS সুবিধাসহ প্রায় ৩০০ ক্যামেরা রাজপথ এবং তার আশেপাশে স্থাপন করা হয়েছে। সিস্টেমে ৫০ হাজার সন্দেহভাজন অপরাধীর একটি ডাটাবেস রয়েছে। তাদের মধ্যে কেউ সেই স্থানে এলেই পুলিশের কনট্রোল রুমে যাবে অ্যালার্ট।  (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.