CDS বিপিন রাওয়াতকে নিয়ে উদ্বেগ, ঘটনাস্থলে যাচ্ছেন স্ট্যালিন, নজর রাখছেন রাজনাথ

তামিলনাড়ুর কুন্নুরে বিমানবাহিনীর দুর্ঘটনার পর থেকেই এই ঘটনার উপর বিশেষ নজর রেখে চলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানা গিয়েছে দুর্ঘটনার খবর পেয়ে ক্যাবিনেট বৈঠকের মাঝখানে উঠে বেরিয়ে যান রাজনাথ সিং। পরবর্তীতে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘটনা সম্পর্কে অবগত করেন। এদিকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং পরিস্থিতি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক বসেছেন। রাজনাথ সিং প্রধানমন্ত্রীকে দুর্ঘটনা সম্পর্কে ধারাবাহিক আপডেট দিয়ে চলেছেন। বায়ুসেনা প্রধান বিআর চৌধুরী ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই হেলিকপ্টার ক্র্যাশ নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন আজ সন্ধ্যায় চেন্নাই বিমানবন্দর থেকে কোয়েম্বাটুর যাবেন এবং তারপরে সেখান থেকে নীলগিরিতে যাবেন বলে জানা গিয়েছে। কোয়েম্বাটুর এবং সুলুরের মাঝে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনার প্রেক্ষিতেই তাঁর এই সফর বলে জানা গিয়েছে। এদিকে বিপিন রাওয়াতের পরিস্থিতি গুরুতর বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন তামিলনাড়ুর ডিজিপি শৈলেন্দ্র বাবু। 

জানা গিয়েছে, আজ বেলা ১২টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টারে সওয়ার ছিলেন ভারতের তিন সামরিক বাহিনীর প্রধান বিপিন রাওয়াত। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত। প্রাথমিকভাবে এই দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷ শুরু হয়েছে উদ্ধারকাজ৷ গুরুতর জখম কয়েকজন সওয়ারিকে হাসপতালে নিয়ে যাওয়া হয়েছে৷ হাসপাতালে ভর্তি হওয়া আহতদের চিকিত্সার জন্য বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

জানা গিয়েছে সুলুর থেকে উড়ে ওয়েলিংটনে উদ্দেশে যাচ্ছিল সেনার হেলিকপ্টার। ঘটনার প্রেক্ষিতে বিমান বাহিনীর তরফে একটি টুইট করে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত ছাড়াও হেলিকপ্টারে ছিলেন ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফটেন্যান্ট কর্নের হরজিন্দর সিং, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.