Champions League: একসঙ্গে মাঠে নামলেন মেসি-নেইমার-এমবাপে, তবু চ্যাম্পিয়ন্স লিগে আটকে গেল তারকাখচিত PSG

অবশেষে প্রতীক্ষার অবসান হয়। বার্সেলোনা থেকে প্যারিস সাঁ-জা’য় যোগ দেওয়ার পর নতুন ক্লাবের জার্সিতে মাঠে নেমেছেন লিগ ওয়ানে। তবে সরসারি চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে প্রথমবার প্রথম একাদশে থেকে লড়াই শুরু করেন লিওনেল মেসি। অবশেষে দেখা মেলে মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীর।

ক্লাব ব্রুগের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের এ-গ্রুপের প্রথম ম্যাচে তারকা সমৃদ্ধ দল নামায় পিএসজি। যদিও তাতেও জয় তুলে নেওয়া সম্ভব হয়নি প্যারিসের পক্ষে। অ্যাওয়ে ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে গেলেও শেষমেশ ড্র করে মাঠ ছাড়তে হয় মেসিদের।ট্রেন্ডিং স্টোরিজ

জাঁ ব্রেইডেল স্টেডিয়ামে আন্দের হেরেরার গোলে লিড নিলেও ব্যবধান বজায় রাখতে পারেনি পিএসজি। প্রথমার্ধেই গোল শোধ করে হোম টিম। ১৫ মিনিটের মাথায় এমবাপের পাস থেকে ক্লাব ব্রুগের জালে বল জড়ান হেরেরা। ২৭ মিনিটে সবলের পাস থেকে গোল করে স্কোর-লাইন ১-১ করেন ভানাকেন। বিরতিতে ম্যাচ সমতায় দাঁড়িয়ে থাকে।

দ্বিতীয়ার্ধে কোনও দল প্রতিপক্ষের শেষ ডিফেন্স ভাঙতে পারেনি। ফলে ম্যাচ শেষ হয় ১-১ গোলের সমতাতেই। এমবাপে গোলের পাস বাড়িয়ে দিলেও নিজে গোল করতে পারেননি। ৫০ মিনিট পর্যন্ত কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালান প্যারিসের তিন সুপারস্টার। শেষেমশ ৫১ মিনিটে চোট পেয়ে মাঠে ছাড়েন এমবাপে। এমন তারকাখচিত দল নিয়েও জিততে না পারায় প্যারিস সমর্থকরা হতাশ হবেন সন্দেহ নেই।

উল্লেখযোগ্য বিষয় হল, দ্বিতীয় দফায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর প্রিমিয়র লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ, উভয় টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচেই গোল করেছেন রোনাল্ডো। মেসি লিগ ওয়ান এবং চ্যাম্পিয়ন্স লিগ, দু’টি টুর্নামেন্টে অভিযান শুরু করেও গোল করতে পারেননি এখনও।

গোল না পেলেও চ্যাম্পিয়ন্স লিগে এটি ছিল মেসির মাইলস্টোন ম্যাচ। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ১৫০টি ম্যাচে মাঠে নামেন আর্জেন্তাইন তারকা। যদিও জয় দিয়ে মাইলস্টোন ম্যাচ স্মরণীয় করে রাখতে পারেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.