জান্নাতে নারী ক্ষমতাশালী হলে, নারী প্রতি যদি ৭২ পুরুষ হুর হয়?

কারণ কম বেশি ২০০ কোটি বছর পর আমাদের সূর্য্যের ধ্বংস হবার কথা, তখন আগুনে প্রাণিকুল ও বিনাশ হবার কথা, সব হাড় গোর মাটির নীচে থাকলেও পুড়ে যাবে, আর তখন কেয়ামত আসবে ও বিচার হবে – তারপর জান্নাতবাসী হবো, যদি মরার পূর্বে কলেমা পড়ি। এই ২০০ কোটি বছর অন্ধকার কবরের আজাব ভোগ করার চেয়ে, বার বার পুনর্জন্ম নিয়ে, জীবন এনজয় করে, নির্বাণ লাভ মনে হয় বেশি শান্তিপূর্ণ! আপনারা কি বলেন?

এক ধার্মিক যুক্তিবাদী মুসলিম বন্ধু কাল আমার এই মেসেজ পেয়ে, সারা রাত ঘুমায়নি! সকালে উঠে বললো, সে এতো গভীর ভাবে জান্নাত নিয়ে চিন্তা করেনি! তার আর জান্নাত এর আগ্রহ নেই। আমি তাকে আরো নিমলিখিত যুক্তি দিলাম:

০১. খালেদা জিয়া সাদ্দাম ট্রাম্প হিটলার কখনো ভাবেনি কোনোদিন ক্ষমতা হারাবে। জান্নাত এর সময় আল্লা না ভগবান না গড বা অন্য নতুন গড এর ক্ষমতা বেশি থাকবে- আমরা জানিনা। যে গড যুদ্ধে জয়ী হবে, সেই গড বাকি গড দের অনুসারী দের বন্দি করে, জয়ী ধর্মের দোজগে পাঠাবে ও অনেক কষ্ট দেবে, সব পুন্য সেখানে পাপে কনভার্ট হবে, যেভাবে সরকারি দল ক্ষমতা হারালে তার অনুগামীদের অবস্থা হয়, যেমন মজিদ মাস্টার! নির্বাণ লাভ হলে – মানে সরকারি পেনশন (নির্বাণ মানে মুক্তি ) পেয়ে গেলে, জীবন নিয়ে আর চিন্তা থাকে কি?

০২. কোন গড আসলে শক্তিশালী হতে পারে ? যে গডের অনুসারী রা দান বেশি করে, পাপ কম করে, মানে ষড় রিপুগুলো যাদের মধ্যে কম:

ষড় রিপু
১. কাম – যৌন সঙ্গকামনা, রিরংসা, যৌনক্ষুধা। (Sex urge)
২. ক্রোধ – রাগ, উত্তেজনার বশীভূত হওয়া। (Anger)
৩. লোভ – লালসা । (Cupidity)
৪. মোহ – মায়া, বিভ্রম । (Illusion)
৫. মদ – অহংকার, গর্ব, আত্মগৌরব। (Arrogance)
৬. মাৎসর্য – পরশ্রীকাতরতা, অন্যের ভালো দেখতে না পারা। (Envy)

০৩. বাস্তবে নারী রা যেভাবে শক্তিশালী হচ্ছে, উপরে না সব গড নারী গড দের কাছে ক্ষমতা হারায়! হিন্দু ধর্ম পুরানো, তাই এই ধর্মের দেবলোকে বিপ্লব হয়েছে, হিন্দু গড গুলো, সব গডের ক্ষমতা একত্র করে সুপ্রিম নারী-গড দূর্গা বানিয়েছে। পুরুষ গড গুলো ক্ষমতা হারিয়েছে।আজকাল আমরা দূর্গা তার ছেলে মেয়ে স্বামীরআরাধনাই করি, ব্রম্মা নারায়ণ এর আরাধনা ধুম ধাম করে করি কি? ধ্বংস কর্তা শিব কেই ভয় পাই, যাতে ধ্বংস না হই , কিন্তু শিব তার কাজ করেই যায়। সৃষ্টি কর্তা ব্রম্মা ও রক্ষা কর্তা নারায়ণ এর আরাধনা কেহ কেহ মনে মনে করে, পাছে শিব দূর্গা না খেপে যায়। অন্য কোনো ধর্মে নারী গড নেই! আর আপনারা জানেন, দূর্গা তার ২ মেয়েকেই লক্ষী ও সরস্বতী মূল ক্ষমতা দিয়েছে। মেয়েরা ক্ষমতা হাতে পেলে কি যে করে, সেটা তারা নিজেরাও জানেনা, বাস্তব প্রমান মমতা! আল্লা বা গড যদি ক্ষমতা হারায়, কল্পনা করেন, কি হবে। হারাবার চান্স কি বেশি নয়? আজকাল পার্লমেন্টে ম্যানেজমেন্ট এ ৫০% নারীকে ক্ষমতা দেবার আইন হচ্ছে। কবে যে এরা ৫১% হবে, জানতেও পারবোনা।

০৪. অন্য পুরুষ তান্ত্রিক ধর্মের পুরুষ গড নারীদের কাছে ক্ষমতা হারালে, তারা নতুন করে সংবিধান লিখবে। নারী গড রা সব নিয়ম নিজেদের স্বার্থে পাল্টাতে পারে। প্রতিশোধ নেবে। একজন নারীর জন্য ৭২ পুরুষ হুর এর আইনও করতেও পারে! চিন্তা করুন পুরুষ হিসাবে আমাদের পরিণতি কি হবে। আমরা দূর থেকে দাঁড়িয়ে দেখবো, ওয়াইফ ৭২ জন কে নিয়ে মদ খেয়ে ফুর্তি করছে। আমি হাততালি না দিলে, ওই ৭২ জন কে দিয়ে আমাকে ইহজগতের অত্যাচারে এর প্রতিশোধ নেবে!

০৫. যারা আত্মা পুনর্জন্ম ও নির্বাণ এ বিশ্বাস করে, তাদের জীবন তুলনামূলক সহজ। এক নাগাড়ে আজীবন জেল জেল খাটা কষ্টকর। যেভাবে প্রবাসী রা বছরে একবার বাড়ি আসে, সেভাবে মৃত্যুর পর আত্মা যদি জেল খেটে আবার নতুন জীবন নেয়, তাতে সংশোধন করার সুযোগ থাকে, নিজেকে পরিবর্তন করার সুযোগ থাকে। ওই কারণেই হিন্দুদের বিশ্বাস – বিয়ে হয় একই জনের সাথে ৭ বার, যাতে প্রতিবার বিয়েতে ঝগড়া কমে, শান্তি বাড়ে , আর হিন্দুরা বিশ্বাস করে মানুষ হিসাবেও ৭ বার জন্ম নেবে, শেষে নির্ভুল জীবন যাপন করে, নির্বাণ লাভ করবে। যে সারাজীবন এক পোস্টে থাকে, তার না বাড়ে জ্ঞান, না বাড়ে বেতন না বাড়ে দিগন্ত ও ক্ষমতা। কিন্তু সব পোস্ট পেয়ে জ্ঞান অর্জন করে, প্রেসিডেন্ট বা CEO হিসাবে পেনশনে গেলে, অনেক ভালো কাজ করে যাওয়া সম্ভব, অভিজ্ঞতা র কারণে। এভাবে এক জন্মে নির্ভুল জীবন যাপন করে, নির্বাণ মানে মুক্তি লাভ করলে, উপরে গিয়েও শান্তি, কারণ সেখানে কারো শাস্তি হয়না। মানে সরকারি পেনশন ভোগী জীবন।

০৬. তাই অনেক চিন্তা করে দেখলাম, যা আছে, তা নিয়ে সুখী থাকি। লোভের আশায় রিপুর আশায় সব হারাবার রিস্ক না নেয়াই আমার জন্য ভালো। আপনি আপনার কথা ভাবুন।

মোদ্দা কথা, পরিবর্তন হচ্ছে হবে, আজ যে ক্ষমতাশালী, কাল সে ক্ষমতা হারাবে। শেষ পর্যন্ত পুরুষ গড না নারী গড কেয়ামত এর সময় ক্ষমতাশালী থাকবে, আমরা জানিনা। সেই জন্য জ্ঞানী রা বলে, কর্ম করে যাও , ফলের আশা করোনা, যেমন কর্ম তেমন ফল!

মৃণাল মজুমদার, বার্লিন, ০৯:৪১, পহেলা মে, ২০২১

জান্নাতের আশা ত্যাগ করলাম

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.