মাস কয়েক আগে মহাজোটের বাবা-ছেলে এসেছিল। তাদের হাত ধরে খুব নাচছিলেন। তারা দুই প্রধানমন্ত্রী, দুই বিধান, দুই নিশান চাইছে। দিদি আপনিও কি চান ভারতে দুই প্রধানমন্ত্রী হোক? মমতা দিদি আপনার নীতি স্পষ্ট করুন। মঙ্গলবার আসানসোলের জনসভা থেকে এমনই তোপ দাগলেন নরেন্দ্র দামোদরদাস ভাই মোদী। 

প্রসঙ্গত, আসানসোলের পোলো গ্রাউন্ডে বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয়র সমর্থনে জনসভা ছিল। সভায় প্রধান বক্তা ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন আগাগোড়ায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া সমালোচনা করেন। একই সঙ্গে মহাজোটকে নিয়ে কটাক্ষ করেন। এদিন তিনি বলেন, “মমতাদির জমি ফসকে গেছে। লোক হচ্ছে না সভায়। আর তাই বিদেশ থেকে অভিনেতা আনতে হচ্ছে। দিদির অবস্থা দেখে দয়া হয়। দিদি বিদেশ থেকে প্রচারের জন্য অভিনেতাদের আনতে হচ্ছে। তবে এই চৌকিদার বলতে চাই ঘুষপেটিদের নিয়ে বাংলায় রাজনীতি চলবে না। ভাড়া করা গুন্ডার শাসন শেষ হবে।”

মঙ্গলবার তিনি রাজ্যবাসীকে নতুন ভারত গড়ার ডাক দিয়ে বলেন, “নতুন ভারতের দায়িত্ব৷ আপনাদের সবার। দেশের ভারতমাতার জয় বলবে যারা তারাই ঠিক করবে। আপনারা ঠিক করবেন।” তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে বলেন, “দিদি এরা আসানসোল পুরসভার নির্বাচন নয়। ১৩০ কোটি মানুষের ভাগ্য নির্ধারন। এই প্রশ্নের জবাব দিতে হবে। রোজভেলির ফুল দিয়ে পাকিস্থানকে মানাবেন? আতঙ্কবাদী হওয়ার প্রমান চাইবেন?

জম্মু কাশ্মীরের বাবা-ছেলে কলকাতায় এসেছিল। তাদের নিয়ে নাচছিলেন। তারা দুই প্রধানমন্ত্রী, দুই বিধান, দুই নিশান চাইছে। দিদি আপনিও কি চান ভারতে দুই প্রধানমন্ত্রী হোক? মমতা দিদি আপনার নীতি স্পষ্ট করুন।” তিনি আরও বলেন, “এয়ারস্ট্রাইকের সময় পাকিস্তানের পক্ষে দাড়িয়ে চোখের জল ফেলে ছিলেন। এটাই কি নীতি? স্পষ্ট করুন।”
এদিন তৃণমূলকে আবার তোলাবাজি ট্যাক্স পার্টি  বলে কটাক্ষ করে বলেন,” তৃণমূল মানেই কয়লা মাফিয়া, বালি মাফিয়া, লোহা মাফিয়া আর অনুপ্রবপশকারীদের রাস্তা খোঁজে। কংগ্রেসের ঘোটালার রেকর্ড ছাপিয়েছে তৃণমূল।” তিনি আরও বলেন, “এরাজ্যের মুখ্যমন্ত্রী  পাকিস্থানের সন্ত্রাসবাদী কত মরল, তার প্রমান চাইছে। আর গরীব মানুষের কত টাকা লুট হয়েছে, তার প্রমান লোপাটের জন্য দিবারাত্রি ষড়যন্ত্র করছে। তৃণমূলের ফুলপাতি কয়লার কালো টাকায় খেলে।” মঙ্গলবার তিনি নির্বাচন কমিশনকেও কড়া বার্তা দেন, “এরাজ্যে রিগিং ঠেকাতে ব্যার্থ নির্বাচন কমিশন। রিগিং না হলে তার সাফল্য নির্বাচন কমিশনের।” 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.