সামনে এলো চাঞ্চল্যকর তথ্য! সারদা থেকে ৮০০ কোটি টাকা জুটিয়েছিলেন রাজীব কুমার, এবার হতে পারেন গ্রেফতার

এরাজ্যের সারদা চিটফান্ড মামলা আবার শিরোনামে। এই দুর্নীতির তদন্ত করা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করার জন্য প্রস্তুত হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ঘনিষ্ঠ এই আইপিএস অফিসারের গ্রেফতারীর জন্য সিবিআই সুপ্রিম কোর্টের দরজায় কড়া নাড়ছে।

এই মামলার সম্পূর্ণ তদন্ত করার জন্য এবং রাজীব কুমারকে গ্রেফতার করার জন্য সিবিআই সুপ্রিম কোর্টের আদেশকে সংশোধন করার আবেদন জানিয়েছে।

১৯৯৮ ব্যাচের এই আইপিএস অফিসার রাজীব কুমারের নাম ২০১৩ সালে হওয়া সারদা দুর্নীতিতে যুক্ত হয়। বিধাননগরের পুলিশ কমিশনার থাকাকালীন রাজীব কুমার এসআইটি এর দ্বায়িত্ব ছিলেন। ওনার উপর তদন্তকারী অফিসার হয়ে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে।

এসআইটি এর হেড থাকাকালীন রাজীব কুমার জম্মু-কাশ্মীর থেকে সারদা চিটফান্ডের প্রধান সুদিপ্ত সেন এবং ওনার সহযোগী দেবযানীকে গ্রেফতার করেছিলেন। রাজীব কুমারের উপর অভিযোগ হল, সারদার তদন্ত করার সময় উনি একটি লাল ডায়েরি আর পেনড্রাইভ বাজেয়াপ্ত করেন, কিন্তু সারদার মামলা সিবিআই এর হাতে গেলে উনি সেগুলো আর সিবিআই এর কাছে তুলে দেননি। ওই ডায়েরি আর পেন ড্রাইভে সমস্ত নেতাদের নাম ছিল, যারা সারদা থেকে পয়সা খেয়েছিল।

সিবিআই এটাও অভিযোগ করেছে যে, রাজীব কুমার সারদা গ্রুপকে অবৈধ ভাবে সঞ্চালিত করার জন্য নিজের পাওয়ার আর পজিশনের ব্যাবহার করেছিলেন। ২০১২-১৩ সাল পর্যন্ত উনি এই চিটফান্ড থেকে ৮০৫ কোটি টাকা জুটিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.