মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এইভাবেই মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।
চাষীদের মৃত্যুতে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তা সত্ত্বেও সৎকারের জন্য ২ হাজার টাকা পর্যন্ত পায়নি বলাগড়ের আত্মঘাতী চাষীর পরিবার। এমনটাই অভিযোগ লকেটের। উপরন্তু বলা হয়েছে পারিবারিক বিবাদের কারণেই আত্মঘাতী হয়েছেন ওই চাষী।
অবশ্য তৃণমূলের তরফে পাল্টা দাবি গ্রামের মানুষের দুর্বলতার সুযোগে নাটক করছেন লকেট।ভোটের সময় সমবেদনা কুড়োতে রাজনীতি করছে বিজেপি ও সিপিএম, অভিযোগ তৃণমূলের।

ঘটনার সূত্রপাত ২৮ শে মার্চ বলাগড় সিজা কামালপুরের গৌরনই গ্রামে। এখানেই কীটনাশক খেয়ে আত্মহত্যা করেন চাষী সুমন্ত ঘোষ।স্থানীয় সূত্রে খবর পারিবারিক বিবাদের কারণেই তার মৃত্যু হয়। কিন্তু বিজেপি ও সিপিএম এর অভিযোগ পেঁয়াজ বিক্রির দাম না পাওয়ায় মৃত্যু হয় তাঁর। এদিন সুমন্তর বাড়িতে আসেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। তিনি সরাসরি অভিযোগ করেন, ফসলের দাম না পাওয়ায় আত্মহত্যা করেছেন ওই চাষী। বিজেপি প্রার্থীর আরও দাবি ঋণ নিয়ে চাষ করেও ৫ শতাংশ চাষের টাকা উঠে আসেনি।

প্রসেনজিৎ ধর

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.