নেত্রকোনায় মামলা প্রত্যাহরের জন্য হিন্দু পরিবারকে প্রাণ নাশের হুমকি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় দেবল চন্দ্র দেবনাথ নামে এক ব্যক্তিকে মারধর, তার বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় থানায় দায়েরকৃত মামলা প্রত্যাহরের জন্য বাদীসহ ওই হিন্দু পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছে আসামী গংরা।

এ ঘটনায় হুমকির শিকার ওই মামলাটির বাদী দেবল চন্দ্র দেবনাথসহ তার পরিবারটি জীবনের নিরাপত্তা চেয়ে লিখিতভাবে হুমকির বিষয়টি থানা পুলিশকে অবহিত করেছেন।

মামলার বিবরণ ও স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলা জানা গেছে, উপজেলার পাইকুড়া ইউনিয়নের খালিজুড়া (পশ্চিমপাড়া) গ্রামের মৃত দীগেন্দ্র চন্দ্র দেনাথের ছেলে দেবল চন্দ্র দেবনাথের সাথে বসতবাড়ির সীমানা নিয়ে একই গ্রামের মৃত সোনাফর আলীর ছেলে রইছ উদ্দিন, হাবিবুর রহমান এবং তাদের লোকজনের বিরোধ চলে আসছিল। গত ১৮ ফেব্রুয়ারি ওই বিরোধ মীমাংসার জন্য স্থানীয় মাতব্বরদের নিয়ে এক সালিশ দরবারে বসে উভয়পক্ষ। একপর্যায়ে ওই সালিশেই দেবল চন্দ্র দেবনাথকে মারধরসহ তার বাড়িতে হামলা এবং ভাংচুরের ঘটনা ঘটায় প্রতিপক্ষের লোকজন। পরে এ ঘটনায় গত ৭ মার্চ রইছ উদ্দিন ও হাবিবুর রহমানসহ ৮ জনকে আসামী করে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন দেবল চন্দ্র দেবনাথ।

এদিকে মামলা দায়েরের পর আসামীরা মামলাটি তুলে নিতে বাদীসহ তার পরিবারের সদস্যদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে বলে জানান দেবল চন্দ্র দেবনাথ। এছাড়া মামলা দায়েরের ১১ দিন অতিবাহিত হলেও পুলিশ কোনো আসামীকে গ্রেফতার করতে না পারায় বাদীর পরিবার সর্বক্ষণ নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি। 
বাদী দেবল চন্দ্র দেবনাথ বলেন, আসামীদের হুমকির বিষয়টিও থানা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে।

এ বিষয়ে কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজীর সঙ্গে কথা হলে তিনি জানান, আসামীদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.