বারুইপুর থেকে উদ্ধার তিন লক্ষের বেশী জাল নোট, গ্রেপ্তার সালামত গায়েন

ভোটের প্রথম দিন সকালেই বারুইপুর থানার গোচরণ বাসস্ট্যান্ড এলাকা থেকে তিন লক্ষের বেশি জাল টাকা উদ্ধার করল পুলিশ। বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ এই টাকা উদ্ধার করে। জাল নোট সহ সালামত গায়েন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, মথুরাপুর থানার অন্তর্গত তালুক রানাঘাটা এলাকার বাসিন্দা সালামত। গত তিন বছর ধরে এই জাল নোটের কারবারের সাথে সালামত যুক্ত বলে পুলিশি জেরায় সে জানিয়েছে। এর আগেও একাধিকবার চরণ, জুলপিয়া সহ একাধিক এলাকায় টাকা বদল করেছে। বৃহস্পতিবারও গোচরণ বাসস্ট্যান্ড এলাকায় প্লাস্টিকের প্যাকেটে করে টাকা বদল করতে এসেছিল। গোপন সূত্রে বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাসের নেতৃত্বে পুলিশ তাকে ধরে ফেলে।

উদ্ধার হওয়া জাল টাকার মধ্যে ১৫৯টি দুহাজার টাকার নোট, ২টি পাঁচশো টাকার নোট, ২০টি একশো টাকার নোট ও ৬টি পঞ্চাশ টাকার নোট রয়েছে। তিনলক্ষ একুশ হাজার তিনশো টাকা উদ্ধার হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে জয়নগর থানার অন্তর্গত বহরু এলাকার বাসিন্দা রফিক নামে এক ব্যক্তি এই জাল নোট কারবারের মূল মাথা। রফিকের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এই টাকা ভোটের কাজে ব্যবহারের জন্য নিয়ে আসা হচ্ছিল কিনা তা ও ক্ষতিয়ে দেখছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.