সমর্থকদের কথা মাথায় রেখে গোটা ব্রিগেড জুড়ে বড় বড় ছাউনি দিল রাজ্য বিজেপি। ব্রিগেডের ইতিহাসে কোনও দল এই প্রথম এরকম ব্যবস্থা করছে। মূলত রোদের হাত থেকে কর্মী সমর্থকদের স্বস্তি দিতেই এই বিশাল ব্যবস্থা।

অ্যালুমুনিয়ামের তৈরি এই সেড কলকাতার কোনও ডেকরেটারের কাছে নেই। তাই ঝাড়খন্ড থেকে ডেকরেটর এনে প্যান্ডেল তৈরি করাচ্ছে রাজ্য বিজেপি। চৈত্রের দুপুরে তীব্র দাবদাহের হাত থেকে সমর্থকদের বাঁচাতেই এমন শেডের তৈরি প্যান্ডেল করা হয়েছে বলে জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। গোট ব্রিগেডে জুড়ে এরকম মোট আটটি দর্শক আসন করা হয়েছে। যার প্রত্যেকটিতে রয়েছে অ্যালুমুনিয়ামের এই শেড।

পুরুলিয়ার বলরামপুরে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভায় প্রথম এমন শেডের তৈরি দর্শক আসন করেছিল বিজেপি। এরপর পশ্চিমমেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভাতেও ছিল এই শেড। তবে, প্রধানমন্ত্রীর সভাতে এই শেডের প্যান্ডেল ভেঙে আহত হয়েছিলেন বিজেপি সমর্থকরা। সেইকথা মাথায় রেখে ব্রিগেডে সতর্ক ডেকরেটর সংস্থা। সভার আগের দিন শেডের প্রত্যেকটি খুঁটি পরীক্ষা করে দেখছে এনএসজি। প্রধানমন্ত্রীর স্টেজও সকালেই পরীক্ষা করে দেখা হয়েছে। স্নিফার ডগ দিয়ে চালানো হয়েছে তল্লাশি।

কয়েক কোটি টাকা খরচ করে মোদীর এই সভা নিয়ে রাজ্যজুড়ে চলছে বিতর্ক। তবে সেই বিতর্কে গামাখাতে চান না বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, এমন প্যান্ডেলের চল গোটা দেশজুড়ে রয়েছে। তবে, পশ্চিমবঙ্গের ইতিহাসে প্রথম। বিজেপিই একমাত্র তার সমর্থকদের কথা ভাবে। সেইজন্য গরমের হাত থেকে কর্মীদের বাঁচাতে এমন বিশেষ শেডের তৈরি প্যান্ডেল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.