ডান্স বাংলা ডান্সে যাত্রা শুরু, ব্রিটেন’স গট ট্যালেন্টের মঞ্চ মাতালো লিলুয়ার অক্ষত

 সালটা ২০১১। নাচের রিয়েলটি শো ডান্স বাংলা ডান্সের মঞ্চে হাজির বছর ছয়েকের এক গোলগাল বাচ্চা। সবাই তো তাকে দেখে হেসেই অস্থির। এ নাচবে কী করে? কিন্তু পরের পাঁচ মিনিটে অবাক হয়ে গিয়েছিলেন বিচারক থেকে শুরু করে টিভির পর্দার এ পারে থাকা লক্ষ লক্ষ দর্শক। লিলুয়ার অক্ষত সিংয়ের নাচ সবাইকে মুগ্ধ করেছিল। সেই অক্ষত ডান্স বাংলা ডান্স, ঝলক দিখলা যা, ইন্ডিয়া’স গট ট্যালেন্ট পেরিয়ে ব্রিটেন’স গট ট্যালেন্টের মঞ্চে। চেহারাটা বড় হলেও এখনও গোলগাল। আর সেই চেহারাতেই এ বার ব্রিটেনের মানুষকে মাতিয়ে দিল সে। গোল্ডেন বাজার ( খুব ভালো পারফরম্যান্স হলে সরাসরি পরের রাউন্ডে যাওয়ার ছাড়পত্র ) দিয়ে শুরু হলো তার যাত্রা।

ব্রিটেন’স গট ট্যালেন্টের মঞ্চে প্রতিযোগী হিসেবে গিয়েছে অক্ষত। ২১ এপ্রিল ছিল তার প্রথম পারফরম্যান্স। যাওয়া মাত্র শোয়ের চার বিচারক সাইমন কোয়েল, ডেভিড উইলিয়ামস, আলেসা ডিক্সন ও আমান্দা হোল্ডেন তাকে প্রশ্ন করেন, মঞ্চে কী প্রতিভা দেখাবে সে? তার উত্তরে অক্ষত বলে, সে নাচবে। সেখানে যাওয়ার তার দুটো লক্ষ্য। এক, মানুষকে আনন্দ দেওয়া। দুই, সবাইকে প্রমাণ করে দেওয়া মানুষের কাছে অসম্ভব বলে কিছু হয় না। তারপরেই নিজের নাচ শুরু করে অক্ষত।

প্রথমে সে শুরু করে ঋত্বিক রোশনের ‘অগ্নিপথ’ ছবির ‘দেবা শ্রী গণেশা’ গানে নাচ। তার নাচের স্টেপস দেখে অবাক হয়ে যান বিচারকরা। অক্ষতের প্রত্যেকটা কোমর দোলানোতে হাততালি পড়তে থাকে। তারপরে পপ তারকা নিকি মিনাজের ‘স্টারশিপস’ গানের তালে নাচ শুরু করে সে। নাচের গতি, ১৮০ ডিগ্রি স্প্লিট করে সবার মন জয় করে নেয় বাংলার এই ছেলে। নাচটা অবশ্য একটা ডায়লগ দিয়ে শেষ হয়। ডায়লগটি হলো, ‘মোটা মানুষরাও নাচতে পারে।’

অক্ষতের পারফরম্যান্স শেষ হওয়ার পর বাক্যহারা হয়ে যান বিচারকরা। কোয়েল বলেন, “আমি এটা আশা করিনি। তোমার নাচ খুব ভালো লেগেছে, কারণ তুমি মজা করে নেচেছো। তোমার ব্যক্তিত্ব খুবই ভালো।” উইলিয়ামস বলেন, “আমি যদি ছোটবেলায় তোমার এই নাচ দেখতে পেতাম! তুমি আমাকে মনে করালে, আমিও যা চাই তা করতে পারি।” অক্ষতের নাচের পর বিচারকদের তরফে কোনও নম্বর দেওয়ার আগেই শোয়ের দুই হোস্ট অ্যান্থনি ম্যাকপার্টলিন ও ডেকলান ডনেলি ছুটে গিয়ে গোল্ডেন বাজার পুশ করেন। তারপরেই আনন্দে কেঁদে ফেলে অক্ষত।

এই নাচের ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেন দুই হোস্ট। তাঁরা লেখেন, “আমরা চেয়েছিলাম একটা রকিং পারফরম্যান্স। সত্যিই অক্ষত একটা রকিং পারফরম্যান্স করল।”

অক্ষতের প্রতিভা সবার নজরে প্রথম আসে ২০১৪ সালে ইন্ডিয়া’স গট ট্যালেন্টের মঞ্চে। সলমন খানের ভক্ত অক্ষতের নাচ সবাইকে মুগ্ধ করেছিল। তারপরেই একটি বিদেশি জনপ্রিয় টিভি শো’তে ডাক পড়ে তার। ইতিমধ্যেই দুটি দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয়ও করে ফেলেছে অক্ষত।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.