আসানসোলের বারাবনিতে বাবুল সুপ্রিয়র গাড়িতে হামলা, ভাঙচুর। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

বোলপুর লোকসভা কেন্দ্রের আউশগ্রামের ভেদিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে ইভিএম মেশিন বিকল থাকায় ভোটগ্রহণ আপাতত বন্ধ রয়েছে।

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে তুলে নেওয়া হয়েছে বিভিন্ন রুটের বাস। চলছে না অন্য গাড়িও। চরম দুর্ভোগে সাধারণ মানুষ। গরম থেকে বাঁচতে বুথে বুথে শুরু ভোটারদের লাইন।
গলসীর বাহিরঘন্যা ২৬৭ নং বুথের ইভিএম মেশিন বিকল।

বর্ধমান শহরের ১১ নং ওয়ার্ডের বিধান পল্লীতে ভোট গ্রহণ নির্বিঘ্নে হচ্ছে৷ ভাতার মাধব পাবলিক হাইস্কুলে ইভিএম মেশিন খারাপ থাকায় ৫০ মিনিট পর ভোট চালু হয়েছে।

বর্ধমান-পূর্ব লোকসভা কেন্দ্রের কালনা কৃষ্ণদেবপুর হাই স্কুলে ইভিএম মেশিন খারাপ থাকায় ভোট গ্রহণ আপাতত বন্ধ রয়েছে৷ রায়নার হিজলনায় ইভিএম মেশিন বিকল।

বহরমপুর লোকসভা কেন্দ্রের গোরাবাজার শিল্প মন্দির উচ্চ বালিকা বিদ্যালয়ে ১২১ নম্বর বুথে ফের ইভিএম খারাপ। পরপর দুবার মেশিন খারাপ হওয়ায় বন্ধ ভোটদান। মেশিন খারাপ থাকায় দেরিতে শুরু হয় ভোট গ্রহণ পর্ব৷ এরপর ৩০ টি ভোট হওয়ার পর ফের খারাপ হয়ে যায় মেশিন। সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে বিরক্ত প্রকাশ করেন ভোটাররা।

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে সকাল থেকে ভাতারের বড়বেলুনের ৯৯ ও ১০০ নং বুথে ইভিএম মেশিন বিকল। প্রায় ১ ঘণ্টা পর চালু হয় ভোট গ্রহণ পর্ব।

রণক্ষেত্র জেমুয়া। শাসক-বিরোধী সংঘর্ষে ব্যাপক লাঠিচার্জ পুলিশের।

বীরভূমের একাধিক বুথের সামনে জোটলা। ১০০ মিটারের মধ্যে তৃণমূলের বুথ। সরিয়ে দিল কেন্দ্রীয় বাহিনী।

বহরমপুরের সরুলিয়ার ২৩১ বুথে এখনও ভোট শুরু হয়নি৷ পাশাপাশি ২২১ ও ২২২ নং বুথে ইভিএম খারাপ হওয়ায় সেখানেও ভোটগ্রহণ পর্ব শুরু হয়নি৷ 

বহরমপুর লোকসভা আসনে একাধিক বুথে ছাপ্পা-বুথ জ্যামের অভিযোগ।

বীরভূমের ইলামবাজারের সাতটি বুথে বিজেপি এজেন্টকে বার করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। বোলপুরের একাধিক বুথে ইভিএম মেশিন খারাপ। ভোটারদের মধ্যে ক্ষোভ।

কৃষ্ণনগরে শাসকদলের বিরুদ্ধে একাধিক বুথ দখলের অভিযোগ।

বীরভূমে ভোট শুরুর আগে পদুমা পঞ্চায়েত এলাকার বসোহরি প্রাথমিক বিদ্যালয়ের 284 নম্বর বুথ দখলের অভিযোগ

দুর্গাপুর-বর্ধমান লোকসভা আসনে জেমুয়া প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রীয় বাহিনী চেয়ে বিক্ষোভ ভোটারদের। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। শাসক-বিরোধী সংঘর্ষে উত্তপ্ত গোটা এলাকা।

দুবরাজপুরে বাইক থেকে নামিয়ে বিজেপির পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ। অভিযোগের তির তৃণমূলের দিকে। অভিযোগ অস্বীকার শাসকদলের।

ভোট দিতে পারলেন না বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দুধকুমার মন্ডল। ইভিএম মেশিন খারাপ থাকার কারণে ভোট দিতে পারলেন না তিনি।

ভোট শুরু হতেই বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে বিভিন্ন জায়গা থেকে। বহরমপুর লোকসভা আসনে একাধিক বুথে কংগ্রেস এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগ।

সকাল থেকে সমস্ত বুথে ভোটারদের লম্বা লাইন। রয়েছে পর্যাপ্ত নিরাপত্তাও। কেন্দ্রীয় বাহিনীও উপস্থিতি বেশ নজর কাড়ছে।

চতুর্থ দফায় বাংলার আট লোকসভা আসনে ভোটগ্রহণ হবে। ভোট শুরু বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর,আসানসোল, বোলপুর, বীরভূম লোকসভা আসনে।

সপ্তদশ লোকসভা ভোটগ্রহন চলছে৷ ইতিমধ্যেই তিন দফার ভোটগ্রহন শেষ হয়েছে৷ নির্বাচন কমিনের ঘোষনা অনুযায়ী এই রাজ্যে ভোটগ্রহন হবে সাত দফায়৷ তিন দফায় ১০টি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের ভাগ্য এখন ইভিএম বন্দি৷ এখনও বাকি ৩২ টি আসনে ভোটগ্রহন৷ তার মধ্যে আজ ২৯ এপ্রিল শুরু হল ৮ টি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহন৷

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.