শিল্পপতিদের পছন্দের জায়গা হয়ে উঠছে যোগী রাজ্য! ৭০০ কোটি টাকা বিনিয়োগ আদিত্য বিড়লা গ্রুপের

উত্তরপ্রদেশ একসময় উন্নয়নে পিছিয়ে থাকলেও যোগীর হাত ধরে সম্পূর্ণ খোলনলচে পাল্টে ঘুরে দাঁড়িয়েছে। রাজ্যে শান্তি শৃঙ্খলার পাশাপাশি শিল্পক্ষেত্রেও ব্যাপক উন্নতি হয়েছে। আসলে কোন রাজ্যে শিল্পের সম্ভবনা সেই রাজ্যের ভৌগোলিক পরিবেশের পাশাপাশি প্রদেশের আইন শৃঙ্খলা, সড়ক ব্যাবস্থা, রাজনৈতিক স্থিরতা ইত্যাদির উপর নির্ভর করে। যোগী আদিত্যনাথের নেতৃত্বে উত্তরপ্রদেশ শিল্প আসার জন্য প্রয়োজনীয় সমস্ত ধরনের সুবিধা পূরণ করতে শুরু করেছে। যার দরুন যোগী রাজ্য বর্তমানে শিল্পপতিদের জন্য পছন্দের জায়গা হয়ে উঠেছে।

এক সময় উত্তরপ্রদেশের পরিস্থিতি এমন ছিল যে গুন্ডা ও তোলাবাজদের ভয়ে কোনো ব্যবসায়ী প্রদেশে থাকতে পারতেন না। এখন পরিস্থিতি একেবারে পাল্টে ব্যাবসায়ী ও শিল্পপতিদের প্ৰিয় রাজ্য হয়ে উঠছে উত্তরপ্ৰদেশ।
আদিত্য বিড়লা গ্রুপ (Aditya Birla Group) উত্তর প্রদেশের গোরখপুর জেলায় প্রায় ৭০০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।


সূত্রের খবর অনুযায়ী, এই কোম্পানি উত্তর প্রদেশে রং তৈরির জন্য শিল্প ইউনিট স্থাপন করবে। নিজের রাজ্যে বিনিয়োগ বাড়াতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অনেক পন্থা অবলম্বন করতে হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী নিজেই টুইটারে উন্নয়নের খবর জানিয়েছেন।

উক্ত সংস্থার কর্মকর্তারা ইতিমধ্যে ফেব্রুয়ারি মাসে প্রস্তাবিত জমির পরিদর্শন সেরে এসেছেন। ভিটি রাওয়াতের প্রায় ৭০ একর জমি গোরক্ষপুর শিল্প উন্নয়ন কর্তৃপক্ষের (জিআইডিএ) দ্বারা প্রস্তাবিত করা হয়েছে।
জেলা প্রশাসনের পক্ষ থেকেও এই বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়েছে।

অনুমান করা হচ্ছে, আসন্ন এই প্রকল্পটি দুই হাজারেরও বেশি লোককে কর্মসংস্থান দেবে। প্রস্তাবিত জমিতে প্রশাসন কর্তৃক কর মুকুব করা হয়েছে। একই সাথে ওই সংস্থাকে তার প্রয়োজন অনুযায়ী জমির উন্নতির অনুমতি দেওয়া হয়েছে। এর পাশাপাশি প্রশাসন পর্যাপ্ত জল ও বিদ্যুৎ সরবরাহের বিষয়টি‌ও নিশ্চিত করেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.