A Short Film On Citizenship Amendment Bill – ভারতের শরণার্থী মানুষের স্বার্থ রক্ষার্থে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রয়োজনিয়তা

Citizenship Amendment Bill 2018 would be blessing for Bengali Hindu refugees, settled in West Bengal, Assam, Tripura and other states in India. Despite of opposition from TMC and Left parties, the bill has been passed in Lok Sabha on January 5, 2019. This bill is actually the manifastration of UNHCR guidelines about refugees.

Movies and Fun – চ্যানেলের নতুন নিবেদন। এটা এমন একটা শর্ট ফিল্ম (Docufeture), যা ভারতের শরণার্থী মানুষের স্বার্থ রক্ষার্থে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রয়োজনীয়তাকে সময়োপযোগী ভাবে তুলে ধরেছে – এমনই দাবি প্রযোজক প্রকাশ বাবুর।

A Short Film On NRC || ভারতের শরণার্থী মানুষের স্বার্থ রক্ষার্থে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রয়োজনিয়তা

এই চলচ্চিত্রে উঠে এসেছে, পাকিস্থান, আফগানিস্থান, বাংলাদেশ থেকে ধর্মীয় কারনে অত্যাচারিত হয়ে ভারতে চলে আসা শরণার্থীদের জন্য বিজেপি সরকার লোকসভায় পাশ করিয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল । ধর্মের ভিত্তিতে দেশভাগের পর থেকে দেশগুলি থেকে অত্যাচারিত হয়ে চলে আশার জন্য রাষ্ট্রসংঘের আন্তর্জাতিক আইন অনুযায়ী তারা উদ্বাস্তু এবং যারা শুধুমাত্র অর্থনৈতিক কারনে ভারতে এসেছে তারা অনুপ্রেবেশকারি।

বিষয় ভাবনা ও পরিকল্পনা পরিচালকের সম্পূর্ণ ব্যক্তিগত। তবে ছায়া-ছবিটি কেমন লাগল জানাতে ভুলবেন না কিন্তু।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.