নৈহাটি, দত্তপুকুরে সংঘর্ষ, বিজেপি ক্যাম্প অফিস ভাঙচুর, ভোট শুরু হতেই মিলল অশান্তির খবর

কড়া নিরাপত্তায় সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। দেশের সাত রাজ্যের ৫১টি আসনে এ দিন ভোটগ্রহণ হবে। এর মধ্যে রয়েছে বাংলার সাতটি আসন। হাওড়া ও হুগলি জেলার সব আসনে ভোট আজ। সেই সঙ্গে ভোট হচ্ছে উত্তর ২৪ পরগনার দু’টি আসন ব্যারাকপুর ও বনগাঁতে। দু’টি আসনেই তৃণমূল এবং বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। বাংলার ক্ষেত্রে এই দফায় নজরের কেন্দ্রে রয়েছে ব্যারাকপুর। ভাটপাড়ার চারবারের বিধায়ক তথা শিল্পাঞ্চলের দাপুটে নেতা অর্জুন সিংহের লড়াই ওই এলাকার দু’বারের তৃণমূল সাংসদ তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিদেবীর বিরুদ্ধে।

অন্যদিকে, বনগাঁ আসনে নজরে রয়েছে মতুয়া ঠাকুরবাড়ির দুই শিবিরের লড়াই। হাওড়ায় প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির টিকিটে লড়ছেন রন্তিদেব সেনগুপ্ত। উলুবেড়িয়া আসনে বিদায়ী তৃণমূল সাংসদ সাজদা আহমেদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই অভিনেতা তথা বিজেপি প্রার্থী জয় বন্দ্যোপাধ্যায়ের। হুগলি জেলার শ্রীরামপুরে লড়ছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার। হুগলি আসনে দু’বারের তৃণমূল সাংসদ রত্না দে নাগের বিরুদ্ধে  জোর টক্কর দিতে চলেছেন বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়।

একশো শতাংশ কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটগ্রহণের আশ্বাস দিলেও সকাল থেকে নানা বুথে অশান্তির খবর মিলেছে।

নৈহাটির পাল্লাদায় ৬টি বুথে গোলমালের খবর মিলেছে। সিপিএম এজেন্টদের বুথে বসতে না দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ৮ থেকে ১৩ ছ’টি বুথে এজেন্টদের ঢুকতে বাধা দেওয়া হয়েছে বলে খবর। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

দত্তপুকুরের কাশেমপাড়ায় রবিবার রাত থেকেই শুরু হয়েছে অশান্তি। অভিযোগ, রাতে বিজেপির ক্যাম্প অফিস ভাঙচুর করেছে তৃণমূল। সকালেও এলাকায় রয়েছে উত্তেজনা।

শ্যামপুরে ১৭৯ নম্বর বুথে ইভিএম মেশিনে সমস্যা। সকাল থেকেই দীর্ঘ লাইনে ভোটাররা। এখনও শুরু হয়নি ভোটগ্রহণ।

উদয়নারায়ণপুরে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙুচুর। হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। শাসকদলের কর্মী-সমর্থকেরা এলাকার বিজেপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়েছে বলে অভিযোগ।

জঙ্গিপাড়ার দিঙ্গলহাটি ২০০ নম্বর বুথ দখল করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। সমস্ত বিরোধী দলের এজেন্টদের বার করে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

ব্যারাকপুরের মোহনপুরে ভোট ঘিরে শুরু হলো অশান্তি। ভোটদানে বাধা, হুমকির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ২৪১,২৪২ নম্বর বুথে পোলিং এজেন্ট কে বাধা, মারধর। ঘটনায় রিপোর্ট তলব করলো নির্বাচন কমিশন।

বনগাঁর গাইঘাটায় তৃণমূল সমর্থকদের উপর হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। জ্বালিয়ে দেওয়া হলো তৃণমূল কর্মী-সমর্থকদের বাইক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.