Wimbledon 2022: উইম্বলডনের তৃতীয় রাউন্ডে নাদাল, সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে ফের খোয়াতে হল একটি সেট

রাফায়েল নাদালের জয়রথ এগিয়ে চলেছে। বৃহস্পতিবার উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে তিনি হারালেন রিকার্ডাস বেরাঙ্কিসকে। ম্যাচের ফল ৬-৪, ৬-৪, ৪-৬, ৬-৩। গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নাদাল।

বৃহস্পতিবার প্রথম দু’টি সেট সহজে জিতলেও তৃতীয় সেট হারতে হয় নাদালকে। চতুর্থ সেটে যদিও সহজেই জিতে ম্যাচ পকেটে পুড়ে নেন ১৪ বারের ফরাসি ওপেনজয়ী। এ বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। ফরাসি ওপেনও তাঁর। বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামে নেমেছেন নাদাল। ফরাসি ওপেনে খেলা সময়ই জানিয়েছিলেন তিনি চোট নিয়ে খেলছেন। উইম্বলডনে তাঁর নামা নিয়ে কিছুটা সংশয় তৈরি হয় চোটের কারণেই। শেষ পর্যন্ত তিনি নেমে পড়েছেন। প্রথম দু’টি ম্যাচ জিতে পৌঁছে গিয়েছেন তৃতীয় রাউন্ডে। এ বার তাঁর সামনে ইটালির লোরেঞ্জো সোনেগো। ক্রমতালিকায় ৩২ নম্বরে থাকা এই টেনিস খেলোয়াড়ের থেকে ২২টি গ্র্যান্ড স্ল্যামজয়ী নাদাল যে ধারে ভারে অনেকটাই এগিয়ে সেটা বোঝা সহজ। শনিবার হবে সেই ম্যাচ।

অনভিজ্ঞ বেরেঙ্কিসের বিরুদ্ধে নাদাল প্রায় কোনও প্রতিরোধই পাননি। লিথুয়েনিয়ার টেনিস খেলোয়াড় কিছুটা চেষ্টা করেছিলেন কিন্তু একের পর এক আনফোর্সড এরর করে পয়েন্ট খোয়ালেন তিনি। খেলার মাঝে বৃষ্টি আসায় বেশ কিছু ক্ষণ খেলা বন্ধ রাখতে হয়। প্রথমে বৃষ্টি অল্প সময়ের মধ্যে কমে যাবে ভেবে কোর্ট চাপা দেওয়া হয়েছিল, পরে সেন্টার কোর্টের ছাদ ঢেকে দেওয়া হয়। তার পরেই শুরু হয় খেলা। বেশ অনেকটা সময় অপেক্ষা করতে হয় নাদালদের। খেলা শুরু হওয়ার পর যদিও ম্যাচ জিততে নাদাল খুব বেশি সময় নেননি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.