ICC-র বর্ষসেরা ওয়ান ডে দলে নেই কোনো ভারতীয়, এমন ঘটনা ইতিহাসে প্রথম

সদ্য আইসিসির তরফে ২০২১ সালে ওয়ান ডের বর্ষসেরা দল ঘোষিত হয়েছে। বাবর আজম, শাকিব আল হাসানের মতো অতিপরিচিত তারকারা সেই ১১ জনের দলে স্থান পেলেও বিরাট কোহলি বা কোনো ভারতীয়ই সেই দলে সুযোগ পাননি।

২০০৪ সাল থেকে প্রত্যেক বছরই আইসিসির তরফে প্রতিটি ফর্ম্যাটে ব্যক্তিগত পুরস্কারের পাশপাশি বর্ষসেরা দলের ঘোষণাও করা হয়ে থাকে। এমনকী দশকের সেরা দলও ঘোষণা করা হয়। প্রতি ক্ষেত্রেই অন্তত একজন ভারতীয় সর্বদা ওয়ান ডে দলে জায়গা পেয়ে এসেছেন। তবে এই প্রথম কোনো ভারতীয় ছাড়াই ওয়ান ডের বর্ষসেরা দলের ঘোষণা করল বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা।ট্রেন্ডিং স্টোরিজ

এর পিছনে মূল কারণ অবশ্য গত বছর ভারতের মাত্র ছয়টি ওয়ান ডে খেলা। অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কায় গত বছর প্রায় সম্পূর্ণ দুই ভিন্ন দল তিনটি করে ওয়ান ডে খেলেছে। অর্থাৎ কোহলিরা সর্বসাকুল্যে তিনটি ম্যাচ খেলেছেন। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল ওয়ান ডে সিরিজ খেললেও সেই সময় কোহলি, রোহিত শর্মারা ইংল্যান্ডে থাকায় শিখর ধাওয়ানের নেতৃত্বে তুলনামূলক দ্বিতীয় সারির দল পড়শি দেশের সফরে গিয়েছিল। তাই তিনটি ওয়ান ডের ভিত্তিতে কোহলিদের বর্ষসেরা দলে সুযোগ না পাওয়াটাই কিন্তু স্বাভাবিক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.