IND vs WI: ‘হার’ নয় আমদাবাদের কাছে, একের পরিবর্তে WI সিরিজের ৩ ম্যাচ হচ্ছে ইডেনে

কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য হঠাৎ করেই এল সুখবর। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ক্রিকেটের নন্দন কানন অর্থাৎ ইডেন গার্ডেনে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের একটি ম্যাচ হওয়ার কথা ছিল। তবে পরিবর্তিত পরিস্থিতিতে ইডেনের ভাগ্য শিঁকে ছিড়ল। একটি নয়, এবার তিনটি ম্যাচ পেল ইডেন। সিএবি সূত্রে এমনই খবর মিলেছে।ট্রেন্ডিং স্টোরিজ

ক্রিকেট ইতিহাসে একাধিক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থেকেছে ক্রিকেটের নন্দন কানন।ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তিনটি ম্যাচ আয়োজিত হবে ইডেনে। বুধবার বিসিসিআইয়ের ‘ট্যুর এবং ফিক্সচার কমিটির’ ভার্চুয়াল আলোচনা হয়। সূত্রের খবর. সেই আলোচনাতেই বিষয়টি নিশ্চিত হয়েছে। ইডেনের প্রাপ্তিযোগের ক্ষেত্রে মুখ্য ভূমিকা নিয়েছেন সিএবি তথা বোর্ডের ‘ট্যুর এবং ফিক্সচার’ কমিটির অন্যতম সদস্য প্রবীর চক্রবর্তী।

প্রসঙ্গত আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সিরিজ। পুরনো সূচি অনুসারে, সিরিজের তৃতীয় একদিনের ম্যাচ ইডেনে হওয়ার কথা ছিল। ভারতে এই মুহূর্তে কোভিড পরিস্থিতি খুব একটা ভালো নয়। ফলে দুই দল যে একাধিক ভেন্যুতে খেলতে রাজি নয় তা আগেই লিখেছিল হিন্দুস্তান টাইমস বাংলা। কোভিড পরিস্থিতিতে কঠিন জৈব বলয় যাতে সুরক্ষিত রাখা যায়, সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

পরিবর্তিত পরিস্থিতিতে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম এবং ইডেন তিনটি করে ম্যাচ আয়োজন করার সুযোগ পেল। ইডেনের লড়াইটা ছিল কঠিন। বোর্ড সচিব জয় শাহের হোমটাউন আমদাবাদে সব ম্যাচ আয়োজনের জন্য ঝাঁপিয়ে ছিলেন কয়েকজন কর্তা। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করেছে কলকাতা। তবে ইডেনে ক্যারিবিয়ান সিরিজের তিনটি একদিনের ম্যাচ নাকি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করা হবে, সেই বিষয়ে এখন ও সিদ্ধান্ত হয়নি। 

আগের সূচি অনুসারে, একদিনের সিরিজ আয়োজন হওয়ার কথা ছিল যথাক্রমে আমদাবাদ(৬ ফেব্রুয়ারি), জয়পুর (৯ ফেব্রুয়ারি) এবং কলকাতায় (১২ ফেব্রুয়ারি)। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল কটক (১৫ ফেব্রুয়ারি), বিশাখাপত্তনম (১৮ ফেব্রুয়ারি) ও তিরুবনন্তপুরমে (২০ ফেব্রুয়ারি)।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.