CWG 2022: শেষ দিনে টেবিল টেনিসে জোড়া পদক, সোনা শরথ কমলের, ব্রোঞ্জ জিতলেন জি সাথিয়ান

ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিকের পর এ বার কমনওয়েলথে টেবিল টেনিস থেকেও এল সোনা। পুরুষ সিঙ্গলস ফাইনালে অচন্তা শরথ কমল হারালেন ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ডকে। অন্য দিকে ব্রোঞ্জ পদকের ম্যাচে জি সাথিয়ান হারালেন পল ড্রিঙ্কহলকে।

৪০ বছরের শরথের সম্ভবত এটাই শেষ কমনওয়েলথ। সোনা জিতে প্রতিযোগিতা স্মরণীয় করে রাখলেন তিনি। কমনওয়েলথে পুরুষ সিঙ্গলসে এই নিয়ে দ্বিতীয় বার সোনা জিতলেন। এর আগে ২০০৬ মেলবোর্ন গেমসে সিঙ্গলসে সোনা জিতেছিলেন। এ ছাড়া কমনওয়েলথে বিভিন্ন বিভাগে আরও পাঁচটি সোনা, তিনটি রুপো এবং তিনটি ব্রোঞ্জ রয়েছে। এ ছাড়াও এশিয়ান গেমস ও এশিয়ান চ্যাম্পিয়নশিপে দু’টি করে ব্রোঞ্জ রয়েছে।

ফাইনালে প্রতিপক্ষ লিয়াম পিচফোর্ডকে দাঁড়াতেই দেননি শরথ। প্রথম গেমে হেরে যান ১১-১৩ পয়েন্ট। পরের চারটি গেম জিতে নেন ১১-৭, ১১-২, ১১-৬, ১১-৮ পয়েন্টে। মোট ৪-১ গেমে ফাইনালে জয় পেয়েছেন তিনি।

সাথিয়ানের বিরুদ্ধে ড্রিঙ্কহলের লড়াই অবশ্য অনেক হাড্ডাহাড্ডি হয়েছে। সেটা হয়েছে সাথিয়ান সাময়িক ছন্দ হারানোর কারণেই। প্রথম তিনটি গেমে ১১-৯, ১১-৩, ১১-৫ পয়েন্টে জেতেন সাথিয়ান। পরের তিনটি গেমে ৮-১১, ৯-১১, ১০-১২ পয়েন্টে হেরে বসেন। সপ্তম গেমে জিততেই হত সাথিয়ানকে। সেখানে তিনি ভুল করেননি। ঘুরে দাঁড়িয়ে ১১-৯ পয়েন্টে গেম জিতে নেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.