Kalboishakhi Forecast in Kolkata: আজও কালবৈশাখীর পূর্বাভাস, মঙ্গলবার পর্যন্ত ৫০ কিমিতে ঝড় হতে পারে এই জেলাগুলিতে

শনিবার বিকেল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দাপট দেখিয়েছিল কালবৈশাখী। আজ বিকেলেও কলকাতায় কালবৈশাখী হতে পারে। ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও আছে। সেইসঙ্গে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। সেখানেও ঝড়ের সম্ভাবনা আছে। (ছবি সৌজন্যে পিটিআই)

আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

উত্তরবঙ্গে অবশ্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে। সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ) পূর্বাভাস আছে। সোমবার পর্যন্ত আট জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তারপর কোনও সতর্কতা জারি করা হয়নি। (ছবি সৌজন্যে পিটিআই)

আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি (৭০-১১০ মিলিমিটার) হবে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বাকি জেলাগুলিতে। কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আলিপুরদুয়ার, কালিম্পং এবং জলপাইগুড়িতে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা আছে। (ছবি সৌজন্যে পিটিআই)

আগামিকাল কোচবিহার এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি (৭০-১১০ মিলিমিটার) হতে পারে। কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। (ছবি সৌজন্যে পিটিআই)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.