বাবরী ধ্বংস মামলায় আজ সিদ্ধান্ত আস্তে চলেছে, আদালতে উপস্থিত থাকবেন না উমা ভারতী

অযোধ্যায় রাম মন্দির নির্মাণ শুরুর পরে এখন বাবরী ধ্বংস মামলায় সিদ্ধান্ত আসতে চলেছে। ৩০ সেপ্টেম্বর অর্থাৎ আজ সিদ্ধান্ত আসবে। এই সময়ে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ফায়ারব্র্যান্ড নেতা উমা ভারতীরও আদালতে উপস্থিত থাকার কথা ছিল, তবে এখন তিনি আদালতে উপস্থিত হতে পারবেন না। উমা ভারতী করোনার ভাইরাসে আক্রান্ত। উমা ভারতীর করোনার পরীক্ষার রিপোর্ট ইতিবাচক এসেছে।

উমা ভারতী নিজেই ট্যুইট করে এ সম্পর্কে তথ্য দিয়েছেন। উমা ভারতী বলেছেন যে ২৮ শে সেপ্টেম্বর সন্ধ্যা পর্যন্ত আমার করোনার পরীক্ষা চলতে থাকে। এ জন্য আমি খুব উদ্বিগ্ন ছিলাম যে সুস্থ ঘোষিত হওয়ার পরে ২৯ শে সেপ্টেম্বর সন্ধ্যা নাগাদ আমি কোনওভাবেই লখনউ পৌঁছে যাব এবং ৩০ সেপ্টেম্বর আমি অযোধ্যা মামলায় রায় শোনার জন্য সিবিআই আদালতে বিচারকের সামনে হাজির হতে পারি।

বিজেপির ফায়ার ব্র্যান্ডের নেতা জানিয়েছেন, আগামী ১৭ দিনের জন্য তাকে বহিরাগত যোগাযোগ থেকে দূরে থাকতে হবে। এর মধ্যে তাকে এইমস ঋষিকেশের চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে হবে। হাসপাতাল থেকে ডিসচার্জ হওয়ার পরে তাকে কিছু সময়ের জন্য বাড়িতে কোয়ারেন্টাইন থাকতে হবে। তিনি বলেছেন যে সামনের পরিস্থিতি সম্পর্কে তিনি অবহিত করবেন।

তাৎপর্যপূর্ণ বিষয় হল, উমা ভারতী ১৯৯২ এর বাবরী ধ্বংস মামলায় অভিযুক্তও ছিলেন। এই মামলায় শুনানি শেষ হয়েছে। সমস্ত আসামি ও সাক্ষীর বক্তব্য আদালতে লিপিবদ্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.