বছর ঘুরলেই ভোট, যোগী গড়ে পদ্ম ফোটানোর লক্ষ্যে ৯৬০০ কোটির উপহার নিয়ে হাজির মোদী

নির্বাচনমুখী রাজ্যে শাসকদলের প্রকল্প উদ্বোধন বা শিলান্যাশ ভারতীয় রাজনীতিতে নতুন না। এই পরিস্থিতিতে আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনের কথা মাথায় রেখে সেই একই পথে হাঁটতে আজকে যোগী আদিত্যনাথের গড় গোরক্ষপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এইমস ও একটি সার উৎপাদক কারখানা সহ বড় বড় তিন প্রকল্প উদ্বোধনে এদিন পূর্ব উত্তরপ্রদেশের গোরক্ষপুরে যাচ্ছেন মোদী। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মোট ৯ হাজার ৬০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন আজ।

উল্লেখ্য, রাজনৈতিক সমীকরণের দিক দিয়ে দেখতে গেলে আসন্ন নির্বাচনে বিজেপির কাছে অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে পূর্ব উত্তরপ্রদেশ। বিদত একবছর ধরে চলা কৃষক আ্দোলনের জেরে পশ্চিম উত্তরপ্রদেশে কিছুটা হলেও জনপ্রিয়তা কমেছে বিজেপির। তার আগে সিএএ নিয়েও পশ্চিমের আলিগড় সহ একাধিক স্থান উত্তপ্ত হয়েছিল। আর তাই উত্তরপ্রদেশ ধরে রাখতে বিজেপি বিশেষ নজর দিয়েছে পূর্ব উত্তরপ্রদেশের দিকে। ট্রেন্ডিং স্টোরিজ

এই আবহে আইসিএমআরের আঞ্চলিক মেডিক্যাল রিসার্চ সেন্টার, হিন্দুস্তান উরভারক রসায়ন লিমিটেডের নবনির্মিত সার প্ল্যান্ট এবং এইমসের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, ৮ হাজার ৬০৩ কোটি টাকা খরচ করে তৈরি হয়েছে সার উৎপাদক কারখানাটি। গোরক্ষপুর এইমস তৈরি করতে লেগেছে ১ হাজার ১১ কোটি টাকা। এই এইমসে পূর্ব উত্তরপ্রদেশ ছাড়াও বিহার, ঝাড়খণ্ড, নেপালের মানুষরা উচ্চমানের চিকিৎসা পরিষেবা পাবেন।

প্রসঙ্গত, ৪০৩ আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রাখা বিজেপির জন্য়ে খুবই জরুরি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে বারাণসীর সাংসদ। তাছাড়া অঙ্কের নিরিখে লোকসভা নির্বাচনে এই রাজ্যই দিল্লির পথ বাতলে দেয়। আর তাই দিল্লির গদি বাঁচাতে উত্তরপ্রদেশ জয়ে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে বিজেপি, তা বলাই বাহুল্য। 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.