ওয়াশিংটন: সন্ত্রাস দমনে পাক প্রধানমন্ত্রীর বক্তব্যকেই সমর্থন করল ওয়াশিংটন। জঙ্গি দমন প্রসঙ্গে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কিছুদিন আগেই বলেছিলেন পাকিস্তান জঙ্গিদের মদত দেয় না কারণ যারা কাশ্মীরে নাশকতা চালায় তারা পাকিস্তান এবং কাশ্মীরের মানুষেদেরও শত্রু। এই বক্তব্যকে সমর্থন জানালেও লস্কর-ই-তৈবা, জইশ-ই-মহম্মদ, হিজবুলের মত জঙ্গি সংগঠনের কার্যকলাপ নিয়ে পাকিস্তানকে চাপেই রাখতে চায় ট্রাম্প প্রশাসন।

গত রবিবারই সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে এলওসির সীমান্তে গোলাবর্ষণ করেছে পাকিস্তান, জবাবি হামলায় বেশ কিছু পাক সেনা ও জঙ্গি লঞ্চপ্যাড তছনছ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। ভারতের তরফ থেকে বহুবারই দাবি করা পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তে জঙ্গি লঞ্চপ্যাড থেকে ক্রমাগত ভারতের মাটিতে জঙ্গিদের ঢোকাতে মদত দিচ্ছে পাক সেনাবাহিনী। তবে এই দাবি বারংবারই নস্যাৎ করে এসেছে ইসলামাবাদ। আর এর মাঝেই মার্কিন যুক্তরাষ্ট্রের এই বক্তব্যকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে কূটনীতিক মহল।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়ার সহকারী সভাপতি জি ওয়েলস টুইট করেন, ” পাকিস্তানের উপর আমরা চাপ বজায় রাখব, যাতে লস্কর-ই-তৈবা, জইশ-ই-মহম্মদ, হিজবুলের মত জঙ্গি সংগঠনের কার্যকলাপ পাকিস্তানের মাটিতে বন্ধ হয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.