PoK তে পাকিস্তানের বিরুদ্ধে প্রদর্শনে পুলিশের গুলি! হত ২, আহত শতাধিক

মুজফরাবাদঃ পাক অধিকৃত কাশ্মীর (PoK) নিয়ে পাকিস্তান সরকার আর পাকিস্তানি সেনার লজ্জায় মাথা হেট হল। ভারতের ‘তোপ স্ট্রাইক” এর প্রমাণ দেখানোর জন্য ইমরান সরকার বিদেশী কূটনৈতিক নেতাদের নিয়ে পাক অধিকৃত কাশ্মীর গেছিল, কিন্তু সেখানে যেতেই ইমরান সরকারকে মুজফরাবাদে স্থানীয় মানুষের বিক্ষোভের সন্মুখিন হতে হয়। স্থানীয় মানুষেরা PoK তে পাকিস্তানের অবৈধ কবজার বিরুদ্ধে শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শন করছিল, এই শান্তিপূর্ণ বিক্ষোভ থামাতে পাকিস্তান পুলিশ প্রদর্শনকারীদের উপর কাঁদানে গ্যাস এবং ফায়ারিং করে। পুলিশের ফায়ারিন এ দুজনের মৃত্যু হয়েছে, আর আহত শতাধিক। কয়েকজন সাংবাদিকও আহত হয়েছেন বলে জানা যায়।

২২ অক্টোবর মঙ্গলবার PoK এর কয়েকটি রাজনৈতিক পার্টি অন ইন্ডিপেন্ডেন্ট পার্টিস অ্যালায়েন্স (AIPA) এর ব্যানার নিয়ে আজাদি মার্চ সংগঠিত করেছিল। আপনাদের জানিয়ে রাখি, ১৯৪৭ সালের ২২ অক্টোবরের দিনেই পাকিস্তানি সেনা জম্মু কাশ্মীরে হামলা করেছিল। আর সেই কারণে ওই দিনকে পাক অধিকৃত কাশ্মীর আর গিলগিট বালোচিস্তানের মানুষ ‘ব্ল্যাক ডে” হিসেবে পালন করে। কারণ এরা আগাগোড়াই পাকিস্তানের হাত থেকে এই এলাকা দখল মুক্ত করতে চায়।

ওই এলাকায় প্রথমে পুলিশ প্রদর্শনকারীদের বিরোধ প্রদর্শন করতে মানা করে। প্রদর্শনকারীরা পুলিশের কথা না শুনলে, পুলিশ বিক্ষোভকারীদের উপর গুলি চালানো শুরু করে, পুলিশের গুলিতে পাক অধিকৃত কাশ্মীরের ২ জনের মৃত্যু হয়েছে, আর আহত শতাধিক। পুলিশের এই হামলায় কয়েকজন সাংবাদিকও আহত হয়েছেন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.