মন্দিরের সামনে নৃশংস ভাবে গোহত্যা! অভিযুক্ত আকবর, জাফর, জুলফিকর-কে গ্রেফতার করল পুলিশ

উত্তর প্রদেশের নয়ডা-র গৌতম বুদ্ধ নগর জেলার দানকৌর থানা এলাকায় পুলিশ বুধবার গো হত্যার দোষে তিন অভিযুক্তকে গ্রেফতার করে। প্রাপ্ত খবর অনুযায়ী, আকবর, জাফর, জুলফিকার আর ফরিয়াদ নামের এই চার মুসলিম যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে, তাঁরা মন্দিরের সামনে একটি গরুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

হিন্দি দৈনিক সংবাদ মাধ্যম জনসত্তা-র খবর অনুযায়ী, দানকৌর থানার পুলিশ ইনচার্জ সমরেশ কুমার সিং বলেন, অভিযুক্তরা নয়ডার আছেজা গ্রামের বাসিন্দা। তাঁদের উপরে ওই গ্রামেরই বাসিন্দা ভগবান দাস অভিযোগ দায়ের করেন। ভগবান দাসের অভিযোগের পর চার অভিযুক্তদের মধ্যে তিনজনে গ্রেফতার করে পুলিশ। একজন এখনো পলাতক। পুলিশ পলাতকের খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, ভগবান দাসের গরু জমিতে চরছিল, সেই গরুকে দেখে অভিযুক্তরা প্রথমে ধারালো অস্ত্র নিয়ে তাড়া করে, পরে গ্রামের একটি মন্দিরের সামনে গরুটিকে ধারালো অস্ত্র দিয়ে মারা শুরু করে দেয়। অভিযুক্তদের বারবার আঘাতে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে নিরীহ গরুটি। তাঁদের এই কাণ্ড দেখে গ্রামবাসী এগিয়ে আসলে, তাঁদের দেখে পালিয়ে যায় অভিযুক্তরা। পরে পুলিশে অভিযোগ দায়ের করা হলে, পুলিশের হাতে গ্রেফতার হয় তিন অভিযুক্ত। একজনের এখনো তল্লাশি চালাচ্ছে পুলিশ।

আপনাদের জানিয়ে রাখি, এই ঘটনার পর ওই গ্রামে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। প্রসঙ্গত, এর আগেও উত্তর প্রদেশে এরকম গো হত্যা আর গরু পাচারের অনেক অভিযোগ উঠেছে। এমনকি গরু পাচার সন্দেহে ভিড়ের হাতে খুনের মামলাও সামনে এসেছে। কিন্তু এরপরেও এরকম কাজ বন্ধ হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.