ফেণী ঝড়ে আক্রান্তদের সাহায্যে এগিয়ে এসে, ১০ কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করলেন যোগী আদিত্যনাথ

নিজের রাজ্যের মানুষ আক্রান্ত হয়নি তাতে কি? দেশের স্বার্থে এগিয়ে এলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বঙ্গোপাসাগর থেকে অথা বিধ্বংসী ফেণী ঝড়ে আক্রান্ত উড়িষ্যা বাসীদের জন্য বড়সড় পদক্ষেপ নিলো যোগী সরকার। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আক্রান্তদের আর্থিক সাহাজ্য করার ঘোষণা করলেন। যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) উড়িষ্যায় ফেণী ঝড়ে আক্রান্ত্রদের জন্য ১০ কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করে সবাইকে তাক লাগিয়ে দিলেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেন, উড়িষ্যায় ফেণী ঝড়ের প্রকোপে পড়া মানুষদের উত্তর প্রদেশ সরকারের ত্রাণ তহবিল থেকে ১০ কোটি টাকা দেওয়া হবে। বঙ্গোপাসাগর থেকে এই ভয়ঙ্কর ঝড় উঠে, পুরীর সাথে সাথে রাজ্যের অন্য শহর গুলোতে ২৪৫ কিমি প্রতি ঘণ্টার বেগে ঝড় চালিয়ে সব তছনছ করে দিয়ে যায়।

এই ঝড়ের কারণে উড়িষ্যার অনেক এলাকায় বড় বড় গাছ আর বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। উড়িষ্যার পর ফেণী পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হয়। সেখানে আগে থেকেও উপকূলবর্তী এলাকা থেকে মানুষদের সরিয়ে সুরক্ষিত যায়গায় নিয়ে যাওয়া হয়েছিল। যদিও পশ্চিমবঙ্গে এই ঝড়ের কারণে বেশি ক্ষয়ক্ষতি হয়নি। কারণ উড়িষ্যা থেকে বাংলার দিকে অগ্রসর হওয়ার আগেই এই ঝড়ের বেগ অনেক কমে গেছিল। সর্বশেষে এই ঝড় পশ্চিমবঙ্গের মেদিনীপুর হয়ে বাংলাদেশের দিকে চলে যাওয়ায় স্বস্তি পায় দেশ তথা রাজ্যের মানুষ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.