শুধুমাত্র মোদীকে ভোট দেওয়ার জন্য, অস্ট্রেলিয়ার মোটা মাইনের চাকরি ছেড়ে ভারতে এলো এই যুবক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশের কোটি কোটি জনতা প্রচুর ভালোবাসে, সেটা নিয়ে কোন সন্দেহ নেই। আর ওনার প্রতি মানুষের ভালোবাসা যে শুধু ভারতেই সীমাবদ্ধ না, সেটাও আমরা সবাই জানি। এবার সদুর অস্ট্রেলিয়া থেকে এমন এক খবর এলো, যেটা শুনলে আপনি চরম গর্ববোধ করবেন।

এক প্রবাসী ভারতীয় শুধুমাত্র মোদীকে ভোট দেওয়ার জন্য অস্ট্রেলিয়া থেকে ভারতে আসছেন। আর তাঁর থেকেও অবাক করা কাণ্ড হল, ওই ব্যাক্তি নিজের চাকরিতে ইস্তফা দিয়ে ভারতে আসছেন। ওই যুবক অস্ট্রেলিয়াতে মোটা মাইনের চাকরি করতেন। কিন্তু ভোটিং এর দিনে ছুটি না পাওয়ার জন্য উনি চাকরি ছেড়ে দেওয়াকে শ্রেয় মনে করলেন।

কর্ণাটকের বাসিন্দা সুধিন্দ্র হেব্বার (sudhindra hebbar australia) নামের ওই যুবক নরেন্দ্র মোদীকে দ্বিতীয় বার প্রধানমন্ত্রীর আসনে বসাতে চান বলেই, তাঁর মোটা মাইনের চাকরি ছেড়ে ভারতে এসেছেন শুধুমাত্র নরেন্দ্র মোদীকে ভোট দেওয়ার জন্য।

ইংরেজি সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া ( Times Of india ) এর একটি প্রতিবেদন অনুসারে সুধিন্দ্র হেব্বার (sudhindra hebbar) সিডনি এয়ারপোর্টে স্ক্রিনিং অফিসার পদে নিযুক্ত ছিলেন। কিন্তু ভোটিং এর দিনে ছুটি না পাওয়ার জন্য উনি কাজ থেকে ইস্তফা দিয়ে দেন। আর তাঁর কারণ হল, সুধিন্দ্র নরেন্দ্র মোদীকে আবার প্রধানমন্ত্রী পদে দেখতে চান। আর সেই জন্যই উনি এত বড় সিদ্ধান্ত নিয়ে নিলেন।

সুধিন্দ্র (sudhindra hebbar) জানায়, আমাকে ৫ই এপ্রিল থেকে ১২ই এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। আমি এই ছুটির মেয়াদ আর বাড়াতে পারছিলাম না। কারণ ছিল ইস্টার আর রমজান মাসে এয়ারপোর্টে প্রচুর মানুষের যাতায়াত বেড়ে যায়। আর আমি আগামী নির্বাচনে ভোটও দিতে চাইছিলাম। আর এইজন্যই আমি ইস্তফা দিয়ে বাড়ি ফিরে আসার সিদ্ধান্ত নিই।

সুধিন্দ্র ( sudhindra hebbar ) এমবিএ কমপ্লিট করেছেন। তিনি জানান, অস্ট্রেলিয়ার সিডনিতে গোটা বিশ্বের মানুষের মাঝে আমি কাজ করি। তাঁদের মধ্যে ইউরোপিয়ান কান্ট্রি এবং পাকিস্তানিরাও আছে। আর আমার গর্ব বোধ হয় যখন তাঁরা বলে, ভারতের ভবিষ্যৎ উজ্জ্বল। আমি নতুন ভারত গড়ার শ্রেয় শুধুমাত্র আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিতে চাই।

উনি আরও বলেন, ‘ সীমান্তে গিয়ে আমি দেশের রক্ষা করতে পারিনি, কিন্তু ভোট দিয়ে আমি একটি ভোটারের দ্বায়িত্ব পালন করতে পারব।” ওনার চাকরি নিয়ে উনি বলেন, ‘ আমি অস্ট্রেলিয়ার পার্মানেন্ট রেসিডেন্স কার্ড হোল্ডার। এর আগে আমি সিডনির রেলওয়েতে কাজ করেছি। আর এই জন্যই দ্বিতীয় আরেকটি চাকরি খুঁজতে আমার সমস্যা হবেনা।”

রিপোর্ট অনুযায়ী, গত লোকসভা নির্বাচনেও সুধিন্দ্র ১৭ই এপ্রিল ২০১৪ তে ভারতে এসেছিলেন, আর নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে সিডিনি চলে গেছিলেন। এই বারও ২৩ মার্চ নির্বাচনের ফল প্রকাশ হওয়ার পর, তিনি সিডনি যাবেন আর নতুন কাজ খুঁজবেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.