শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য গোটা দেশে চলছে শ্রমিক স্পেশ্যাল ট্রেন। এদিন পাঞ্জাব (Punjab) থেকে বিহারের উদ্দেশ্যে ররনা দেয় একটি শ্রমিক স্পেশ্যাল ট্রেন। আর সেই ট্রেন স্টেশন ছাড়ার আগেই স্টেশনে গিয়ে হাজির হন এক কংগ্রেস বিধায়ক।

উনি আরও কয়েকজন কংগ্রেস কর্মীদের নিয়ে স্টেশনে যান আর শ্রমিকদের হাতে হাতে লিফলেট বিলি করেন। ওই নেতা স্টেশনে দাঁড়িয়ে শ্রমিকদের উদ্দেশ্যে ভাষণও দেন। ভাষণে তিনি বলেন, চিন্তা করবেন না, আপনাদের টিকিটের টাকা কংগ্রেস (Congress) নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) দিচ্ছেন

ওই কংগ্রেস নেতা যেই লিফলেট বিলি করেছেন, ওই লিফলেটেও নাকি এরকমই লেখা ছিল। শ্রমিকদের হাতে লিফলেট তুলে দিয়ে উনি আবেদন করে বলেন, ওই লিফলেট যেন সবাই পড়েন।

আপনাদের জানিয়ে দিই, শ্রমিকদের ট্রেনে করে বাড়ি ফেরানোর জন্য কংগ্রেসের তরফ থেকে ১৫১ কোটি টাকা ফান্ড দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন সোনিয়া গান্ধী। যদিও ওনার থেকে ফান্ডের এক টাকাও নেওয়া হয়নি

কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছিল যে, শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য টিকিটের ৮৫ শতাংশ টাকা কেন্দ্র দেবেআর বাকি ১৫ শতাংশ টাকা রাজ্য দেবে। কেন্দ্রের এই ঘোষণার পর কংগ্রেস নেতার এহেন প্রচার কতটা যুক্তিযত সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.