রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা চেয়ে আদালতে যাবেন সুশীল মোদী। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তেমনটাই জানালেন তিনি। মোদী বলেন, ” আমি পাটনা কোর্টে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করব। “

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট শেষ। আবার ১৮ তারিখ রয়েছে দ্বিতীয় দফার ভোট। এই দফায় নির্বাচনী প্রচারের শেষ দিন মঙ্গলবার। প্রত্যেক দলের প্রার্থীরা তাই ব্যস্ত শেষ বেলার প্রচারে শান দিতে। এই প্রচারে বেরিয়ে নিজেদের প্রচারের পাশাপাশি একে অপরকে নিশানায় বিঁধতেও ভুলছেন না রাজনৈতিক ব্যক্তিত্বরা। যার জেরে বিতর্ক থেকে শুরু করে নির্বাচন কমিশনের নোটিশও পাতে পড়ছে গরমাগরম।

কালই বিতর্কিত মন্ত্যব্যের জন্য যোগী আদিত্যনাথ থেকে শুরু করে মায়াবতী, আজম খানের হাতে নোটিশ ধরিয়ে ভোটের মরশুমে দিক-কতক নির্বাচনী প্রচারের ময়দানে লাল কার্ড দেখিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। এবার সেই তালিকায় রাহুল গান্ধী। নির্বাচন কমিশন না হলেও বিতর্কিত মন্তব্যের জন্য তাঁর নামে মানহানির মামলা করবেন বললেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী।

গত সোমবার প্রচারে বেরিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে রাহুল বলেন, ” আমাকে একটা কথা বলুন, নীরব মোদী, ললিত মোদী, নরেন্দ্র মোদী। ওনাদের সবার নামের সাথেই কেন মোদী বিষয়টি মেলে! জানিনা, কেন সব চোরেদের পদবি মোদী হয়! ” সঙ্গে সঙ্গেই বিজেপির তোপের মুখে পড়ে এই বিবৃতি। এবার ছাই চাপা আগুনে তুষ ঢেলে বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী মঙ্গলবার বললেন, রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তিনি। এদিন তিনি বলেন, ” আমি পাটনা কোর্টে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করব। ‘ মোদী ‘ পদবি হওয়া কি অপরাধ! ” তিনি আরও বলেন, ” তিনি বহু মানুষকে চোর বলে তাঁদের আত্মসন্মানে আঘাত করেছেন। “

অন্যদিকে, এই কথায় পাত্তা না দিয়ে জোর কদমে প্রচার চালাচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কেরালায় পাথানাপুরম এবং পাথানামথিত্তায় আজ পথসভা রয়েছে তাঁর। সুশীল মোদীরও পথসভা রয়েছে কাতিহার এবং পুরনিয়ায়। নীতিশ কুমার পথসভা করবেন ভাগলপুর, মাধেপুরা, মধুবনী এবং সুপালে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.