ওড়িশা উপকূলে ব্রহ্মস সুপারসনিক মিসাইলের নতুন ভার্সানের সফল পরীক্ষা

1/5বৃহস্পতিবার ওড়িশা উপকূলে ব্রহ্মস সুপারসনিক মিসাইলের নতুন ভার্সানের সফল ট্রায়াল হল।  ক্ষেপণাস্ত্রটি নতুন প্রযুক্তিগত আপডেট করা হয়েছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)

ভারতের অন্যতম শক্তিশালী ক্ষেপণাস্ত্র হল ব্রহ্মস। ভারত ও রাশিয়ার যৌথ উদ্যোগে ২০০৫ সালে তৈরি হয় ব্রহ্মস মিসাইল। ফাইল ছবি : এএনআই (ANI)
2/5ভারতের অন্যতম শক্তিশালী ক্ষেপণাস্ত্র হল ব্রহ্মস। ভারত ও রাশিয়ার যৌথ উদ্যোগে ২০০৫ সালে তৈরি হয় ব্রহ্মস মিসাইল। ফাইল ছবি : এএনআই (ANI)
ভারতীয় নৌবাহিনীর অন্যতম শক্তি এটি। এবার সেটিকেই নতুন প্রযুক্তিতে আরও শক্তিশালী করে তোলা হয়েছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
3/5ভারতীয় নৌবাহিনীর অন্যতম শক্তি এটি। এবার সেটিকেই নতুন প্রযুক্তিতে আরও শক্তিশালী করে তোলা হয়েছে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
এই ক্ষেপণাস্ত্র ৪৫০ কিলোমিটার দূরের লক্ষ্যে আঘাত হানতে পারে। শব্দের চেয়েও দ্রুত গতিতে লক্ষ্যের দিকে ধেয়ে যায়। প্রতীকী ছবি : এএনআই (ANI)
4/5এই ক্ষেপণাস্ত্র ৪৫০ কিলোমিটার দূরের লক্ষ্যে আঘাত হানতে পারে। শব্দের চেয়েও দ্রুত গতিতে লক্ষ্যের দিকে ধেয়ে যায়। প্রতীকী ছবি : এএনআই (ANI)
সম্প্রতি ফিলিপিনসের প্রতিরক্ষা মন্ত্রক ভারতের থেকে ব্রহ্মস কেনার জন্য চুক্তি করেছে।  (ছবি সৌজন্য পিটিআই) (PTI)
5/5সম্প্রতি ফিলিপিনসের প্রতিরক্ষা মন্ত্রক ভারতের থেকে ব্রহ্মস কেনার জন্য চুক্তি করেছে।  (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.