বীভৎস এক শব্দে কেঁপে উঠল পুলওয়ামা, আওয়াজ ঘিরে রহস্য

পুলওয়ামাতে (Pulwama) বীভৎস এক শব্দ। শব্দের তীব্রতা এতটাই ছিল যে বহুদূর থেকে শোনা গিয়েছে বলে জানাচ্ছেন স্থানীয় মানুষজন। হঠাত এই শব্দ কীসের? সেই সূত্রে পৌঁছতে ইতিমধ্যে শুরু হয়েছে তৎপরতা। জানা গিয়েছে, সিআরপিএফের একটি কনভয় ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে

স্থানীয় পুলিশ-প্রশাসনের তরফেও তৎপরতা শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে, যেখান থেকে এই শব্দ শোনা গিয়েছে তা পুলওয়ামার সিআরপিএফ ক্যাম্প থেকে কিছুটা দূরেই। কি ঘটেছে এখনও কারোর তরফেই পরিষ্কার ভাবে কিছু জানানো হয়নি। এমনকি সংবাদসংস্থাও এখনও কিছু জানায়নি।

তবে মনে করা হচ্ছে সম্ভবত জঙ্গি হামলার ঘটনাই ঘটতে পারে। তবে এই ঘটনার পরেই সেনাবাহিনীকে অ্যালার্ট করা হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশকে অ্যালার্টে রাখা হয়েছে। কর্ডন করে দেওয়া হয়েছে বহু রাস্তা। চলছে সেনা-পুলিশের যৌথ তল্লাশি।

অন্যদিকে, আজ সোমবার সকাল থেকেই ব্যাপক গোলাবর্ষণ শুরু করেছে পাকিস্তান সেনা। নৌসেরা সহ একাধিক সেক্টরে বিনা প্ররোচনাতে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে পাকসেনা। সীমান্ত সংলগ্ন গ্রাম এবং সেনা ছাউনিগুলি টার্গেট করছে পাকিস্তান সেনা।

যদিও পালটা কড়া ভাষায় জবাব ভারতীয় সেনার তরফেও। দুপক্ষের গোলাগুলিতে উত্তেজনা ছড়িয়েছে সীমান্তে। যদিও এখনও ভারতের দিকে কোনও ক্ষয়ক্ষতির খবর নেই। নেই হতাহতের খবরও

পাশাপাশি, আজ সোমবার সকালে ফের জঙ্গি দমনে তৎপরতা শুরু হয় ভারতীয় সেনা এবং জম্মু-কাশ্মীর পুলিশে। শুরু হয় এনকাউন্টার। জানা যায় সুরক্ষাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে লড়াই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে ভেরিনাগ কাপরান অঞ্চলে এই অপারেশন শুরু হয়।

জম্মু-কাশ্মীরের পুলিশ জানিয়েছে, অনন্তনাগে ভেরিনাগের জঙ্গলে শুরু হয়েছে এনকাউন্টার। পুলিশ এবং যৌথবাহিনী একসঙ্গে কাজ করছে”।

শেষ ২৪ ঘণ্টায় কুলগামে দুটি আলাদা এনকাউন্টারে চারজন জঙ্গি সহ একজন পাকিস্তানির মৃত্যু হয়েছে। এনকাউন্টারের সঙ্গে যুক্ত প্রচুর অস্ত্রসস্ত্র উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.