প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার নয়ডা আর গ্রেটার নয়ডাকে বড় উপহার দিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গ্রেটার নয়ডাতে অনেক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। নয়ডা সিটি সেন্টার, ইলেক্ট্রনিক সিটি স্টেশন অফ মেট্রো এবং গ্রেটার নয়ডায় পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় পুরাতত্ব সংস্থানের ও শিলন্যাস করেন উনি। তাছাড়াও তিনি একটি পাওয়ার প্ল্যান্টের ও উদ্বোধন করেন।

সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘আপনারা এখানে মোদী-মোদী স্লোগান দিচ্ছেন, আরেকদিকে কিছু মানুষের ঘুম নষ্ট হচ্ছে। একসময় নয়ডার পরিচয় সরকারী টাকার লুঠ, অথরিটি আর ট্রেন্ডারে হওয়া দুর্নীতি আর জমি দুর্নীতিতে হত। আর আজ গ্রেটার নয়ডার পরিচয় উন্নয়ন মূলক কাজের জন্য হচ্ছে।”

প্রধানমন্ত্রী বলেন আমরা ‘ওয়ান নেশন, অয়ান গ্রিড” এর স্বপ্ন পূরণ করেছি। উনি বলেন, ১৯৫০ থেকে ২০১৪ পর্যন্ত প্রায় ৬৫ বছরে আনুমানিক আড়াই লক্ষ মেগাওয়াট ক্যাপাসিটি তৈরি হয়েছে। আর যখন থেকে আপনারা আমাকে ক্ষমতায় এনেছেন, তখন থেকে মাত্র পাঁচ বছরেই ১ লক্ষ মেগাওয়াটের ও বেশি ক্যাপাসেটি তৈরি করেছে।

আরেকদিকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, কংগ্রেস, সমাজবাদী পার্টি আর বহুজন সমাজ পার্টির কাছে যেটা অসম্ভব ছিল, সেটা এখন মোদী আমলে সম্ভব হয়েছে। যোগী বলেন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় গ্রাম জ্যোতি যোজনা, সৌভাগ্য যোজনার মাধ্যমে প্রতিটি গরীব পরিবারে বিদ্যুৎ দেওয়ার কাজ করেছে সরকার।

মুখ্যমন্ত্রী বলেন, উত্তর প্রদেশের সব ৭৫ টি জেলায়, জেলা সদর দফতরে ২৪ ঘন্টা, তেহশিল সদর দফতরে ২০ ঘন্টা এবং গ্রামীণ এলাকায় ১৮ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.