রাজস্থানের (Rajasthan) ভীলবাড়া (bhilwara) জেলা গত মাসে করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণের হটস্পট হয়ে উঠেছিল। সেখান থেকে এখন ১৭ জন করোনা আক্রান্তের ঠিক হওয়ার খবর পাওয়া যাচ্ছে। শুক্রবার রাজ্যের আধিকারিকরা জানান, কোভিড-১৯ (Covid-19) এ আক্রান্ত হওয়া ১৭ জন ঠিক হয়েছে, তাঁদের মধ্যে ৯ জনকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে

আধিকারিকরা জানান, ভীলবাড়ায় ২৬ জনের করোনা আক্রান্ত হওয়া আর দুজনের মৃত্যুর পর রাজ্যের সবথেকে করোনা প্রভাবিত এলাকা হয়ে উঠেছিল ভীলবাড়া। কিন্তু সেখানে ৩০ মার্চ থেকে একজনের মধ্যে কোভিড-১৯ এর সংক্রমণের খবর পাওয়া যায়নি।

অতিরিক্ত মুখ্য সচিব (স্বাস্থ) রোহিত কুমার সিং (Rohit Kumar Singh) মিডিয়াকে জানান, এটা লকডাউনের পালন আর জেলা প্রশাসনের একসাথে করা কাজের জন্য সম্ভব হয়ে উঠেছে। প্রশাসন গোটা জেলায় কড়া হাতে কার্ফু লাগু করেছিল। ২০ লক্ষের থেকে বেশি মানুষের সমীক্ষা করা হয়েছিল, আর আমরা ইনফ্লুয়েঞ্জার মতো লক্ষণ পাওয়া মানুষের সনাক্ত করি।

সিং বলেন, ঠিক হওয়া ১৭ জনের চিকিৎসা হাইড্রোক্লোরোকয়াইন (HCQ), টেমিফ্লু আর এইচআইভি এর ওষুধের সাথে করা হয়েছে। ভীলবাড়ার জেলা শাসক রাজেন্দ্র ভট্ট বলেন, যেই ১৭ জনের চিকিৎসা করা হয়েছে। তাঁদের ৯ জনের মধ্যে কোভিড-১৯ টেস্ট নেগেটিভ পাওয়া গেছে। আর তাঁদের হাসপাতাল থেকে ছুটিও দয়ে দেওয়া হয়েছে। তবে তাঁদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.